রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

গায়েবি মামলায় গণগ্রেফতার চালাচ্ছে পুলিশ : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশে সম্প্রতি যে হাজার হাজার গায়েবি মামলা দেওয়া হয়েছে, সেসব মামলায় এখন সারা দেশে বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেফতার চালাচ্ছে পুলিশ। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ অভিযোগ করেন। গণগ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানান তিনি। তিনি পূজার কারণে পরিবর্তিত কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, দলের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সাংবাদিক নেতা আবদুল হাই শিকদার, বিএনপির সহ-দফতর সম্পাদক মুনির হোসেন প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, মামলা দায়েরের তামাশা এমন পর্যায়ে পৌঁছেছে যে, নয় বছর, দুই বছর ও এক বছর আগে এমনকি ২০ বছর আগের মৃত ব্যক্তিদের নামেও মামলা দেওয়া হয়েছে। এ মামলা  থেকে রেহাই পাননি দীর্ঘদিন থেকে হাসপাতালের বেডে পড়ে থাকা পক্ষাঘাতগ্রস্ত রোগীও। তামাশার আরও নজির হলো— টঙ্গীতে ছাত্রলীগ সভাপতির নাম মামলায় চলে আসায় এজাহার পাল্টিয়ে তাকে বাদ দিয়ে নতুন করে এজাহার দেওয়া হয়েছে। আমরা গণমাধ্যমে জানতে পারলাম, দেশব্যাপী বিএনপি নেতা-কর্মীদের ধরার জন্য সাঁড়াশি অভিযান চালাতে পুলিশ হেডকোয়ার্টার থেকে ওসিদের নির্দেশ দেওয়া হয়েছে।

রিজভী আহমেদ বলেন, সন্ত্রাসের উর্বর জমি হচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী সন্ত্রাসের ধারা জেনেটিক্যাল। ২১ আগস্ট মামলার পর্যবেক্ষণকে সরকারের বক্তব্য উল্লেখ করে রিজভী বলেন, সাগর-রুনিসহ ৩৩ জন সাংবাদিককে হত্যার দায় কার? এটা কেন পর্যবেক্ষণে আসেনি? বোমা হামলা শুরুই হয়েছে আওয়ামী লীগের আমলে। যশোরে উদীচীর অনুষ্ঠানে বোমা হামলা, রমনা বটমূলে বোমা হামলা, কমিউনিস্ট পার্টির জনসভায় পল্টনে বোমা হামলাসহ অসংখ্য বোমা হামলা হয়েছে আওয়ামী লীগের শাসনামলে। তাহলে এগুলো পর্যবেক্ষণে এলো না কেন? এগুলোর জন্য আওয়ামী লীগ কেন দায়ী নয়? তনু, মিতু, রিশা-দিশা, কলেজ ছাত্রী রূপাসহ অসংখ্য নারী পাশবিক নির্যাতন ও হত্যার শিকার হচ্ছে। নারী নির্যাতনের এই নৈরাজ্যকর পরিস্থিতি কেন পর্যবেক্ষণে আসেনি। রাষ্ট্রীয় সম্পদ লুটপাটের কথা নেই কেন? বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, রূপালী ও পূবালী ব্যাংক, ফারমার্স ব্যাংক, বেসিক ব্যাংকসহ শেয়ার মার্কেট হরিলুটের কথা পর্যবেক্ষণে নেই কেন? এগুলো নিয়ে জনগণের মনে নানা প্রশ্ন দানা বাঁধছে।

সর্বশেষ খবর