মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় পূজা মণ্ডপ বান্দরবানে

বান্দরবান প্রতিনিধি

বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় পূজা মণ্ডপ বান্দরবানে

প্রতি বছরের মতো এবারও বান্দরবান জেলা শহরের রাজার মাঠে তৈরি করা হয়েছে বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় পূজামণ্ডপটি —বাংলাদেশ প্রতিদিন

প্রতি বছরের মতো এবারও বান্দরবান জেলা শহরের রাজার মাঠে সবচেয়ে বড় পূজামণ্ডপটি তৈরি করা হয়েছে। এটি শুধু বান্দরবান জেলারই নয়, বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় পূজামণ্ডপ। এতে এবার নতুন যোগ হয়েছে শিশুপার্ক। এ ছাড়া প্রতিদিন সন্ধ্যায় আধাঘণ্টা আতশবাজি প্রদর্শনী থাকবে এ পূজামণ্ডপে। আর এসব আয়োজনের জন্য পূজামণ্ডপকে ঘিরে খরচ ধরা হয়েছে ২৫ লাখ টাকা। আয়োজকরা জানান, প্রতিমা তৈরি, প্রতিমা প্যান্ডেল, সাংস্কৃতিক প্যান্ডেল, লাইটিংসহ বিভিন্ন কারুকার্য ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। আর এতে খরচ হয়েছে ১৮ লাখ টাকা। এখনো প্রতিমার লাইটিং, সাউন্ড সিস্টেম, বাইরের কারুকার্যসহ বিভিন্ন আনুষঙ্গিক কাজে আরও প্রায় ১০ লাখ টাকা ব্যয় হয়েছে। এই পূজা দেখতে বিভাগের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন জড়ো হচ্ছে হাজার হাজার মানুষ। বান্দরবানের পূজা উদযাপন কমিটির যুগ্ম সম্পাদক রতন কান্তি দে বলেন, বান্দরবানের রাজার মাঠে যে মণ্ডপটি তৈরি করা হয়েছে সেটি বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় পূজামণ্ডপ। প্রতি বছর হাজারও পর্যটক এ মণ্ডপ দেখতে আসেন। এবারও আশা করছি অনেক পর্যটক আসবেন।

বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখর বলেন, ‘জেলায় এবার সব মিলিয়ে পূজামণ্ডপ হবে ২৭টি, যার মধ্যে জেলা সদরে ১০টি।’ বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি লক্ষ্মীপদ দাশ বলেন, ‘এবারও বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় পূজামণ্ডপ হচ্ছে বান্দরবানের রাজার মাঠে। এখানে সাত দিনব্যাপী একটি শারদ মেলার আয়োজন করা হয়েছে।’ পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার বলেন, ‘বান্দরবানের ৭ উপজেলায় মোট ২৭টি পূজামণ্ডপের মধ্যে ১০টি মণ্ডপ হচ্ছে বান্দরবানে। ইতিমধ্যে প্রত্যেক মণ্ডপ পুলিশ প্রহরায় রাখা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর