বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশে সংখ্যালঘু নেই, জঙ্গিরাই সংখ্যালঘু : র‌্যাব ডিজি

বাগেরহাট প্রতিনিধি

দেশে বৈষম্যহীন উন্নয়ন এবং মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের ফলে এখন বাংলাদেশে দুর্গাপূজার মণ্ডপের সংখ্যা আগের থেকে তিন গুণ বেড়েছে। এবার সারা দেশে ৩১ হাজার মণ্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। দেশে কোনো ধর্মীয় সংখ্যালঘু নেই। সংখ্যালঘু হচ্ছে তারাই যারা দেশে জঙ্গি ও সন্ত্রাসমূলক কার্যক্রমে জড়িত। ধর্ম যার যার উৎসব সবার। আবহমান কাল থেকে এ দেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে মিলেমিশে সম্প্রীতির সঙ্গে বসবাস করে আসছে। এবারও দেশে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা পালন করছে। গতকাল দুপুরে বাগেরহাট সদরের হাকিমপুর  শিকদারবাড়িতে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনে এসে এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ এ কথা বলেন।

র‌্যাব ডিজি আরও বলেন, নির্বাচন গণতান্ত্রিক দেশের স্বাভাবিক প্রক্রিয়া। প্রতি পাঁচ বছর পরপর নির্বাচন হবে। ওই নির্বাচনে যারা বিজয়ী হবে তারা ক্ষমতায় আসবে এটাই স্বাভাবিক। একে কেন্দ্র করে সাধারণ মানুষের শঙ্কিত হওয়ার কারণ নেই।

র‌্যাব মহাপরিচালক মহাসপ্তমীর দিনে শিকদারবাড়ির ৭০১টি প্রতিমা নিয়ে তৈরি দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ পূজামণ্ডপ ঘুরে দেখেন। র‌্যাব-৬-এর কমান্ডিং অফিসার উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব, বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, শিকদারবাড়ি দুর্গাপূজার আয়োজক ব্যবসায়ী লিটন শিকদারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পদস্থ কর্মকর্তারা র‌্যাব ডিজির সঙ্গে ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর