বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

শিশু গৃহকর্মীকে অমানুষিক নির্যাতন গৃহকর্ত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গৃহকর্তা আর গৃহকর্ত্রীর অমানুষিক নির্যাতনের শিকার শিশু গৃহকর্মী লামিয়াকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করেছে পুলিশ। তার সারা শরীর, মাথা ও চোখে গুরুতর আঘাত রয়েছে। শিশু গৃহকর্মী নির্যাতনের অভিযোগে পুলিশ গৃহকর্ত্রী শারমিন আক্তারকে গ্রেফতার করেছে। এ ঘটনার পর পালিয়েছে গৃহকর্তা আশরাফুল ইসলাম চৌধুরী।

পুলিশ জানায়, গৌরনদী উপজেলার বাটাজোর নোয়াপাড়া গ্রামের রিকশাচালক মো. ইকবাল সরদারের ৯ বছর বয়সী শিশু লামিয়া আক্তার ৬ মাস আগে বরিশাল নগরীর কাশীপুর মদিনা সড়কের আকাশ মঞ্জিলের ভাড়াটিয়া শারমিন-আশরাফ দম্পতির বাসায় কাজে লাগে। প্রথম দিকে বেশ যত্ন পায় সে। এর পরই কাজে সামান্য ত্রুটি পেলেই তার ওপর শুরু হতো নির্যাতন। ছ্যাঁকা, পিটানি, দেয়ালে আছড়িয়ে হাত ভেঙে ফেলা, চোখ উপড়ে ফেলার চেষ্টাসহ নির্মম নির্যাতন চলে শিশুটির ওপর। প্রতি রাতে শিশু লামিয়ার কান্না ও চিৎকার শুনে এলাকাবাসীর পক্ষ থেকে উড়ো চিঠিতে বিষয়টি নগর গোয়েন্দা পুলিশকে জানানো হয়। সেই সূত্র ধরে সোমবার রাতে গোয়েন্দা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে শিশু গৃহকর্মী লামিয়াকে উদ্ধার করে। পুলিশ দেখেই লামিয়ার আর্তনাদ ছিল, ‘আমাকে বাঁচান’। এদিকে ওই শিশুর কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে তাকে নির্যাতনের কথা স্বীকার করেছে গৃহকর্ত্রী শারমিন আক্তার।  এ ঘটনায় নগর গোয়েন্দা পুলিশের এসআই ইউনুস আলী ফরাজী নগরীর বিমানবন্দর থানায় মানব পাচার ও শিশু নির্যাতন আইনে মামলা করেছে।

উদ্ধারের পরই পুলিশ গুরুতর অসুস্থ লামিয়াকে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করে। হাসপাতালের পক্ষ থেকে লামিয়াকে সুস্থ করতে দ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়া হয়েছে।

শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. মো. বাকীর হোসেন জানান, লামিয়ার শরীরে আঘাতের অনেকগুলো ক্ষত রয়েছে। শিশুটি শারীরিক ও মানসিকভাবে আঘাতপ্রাপ্ত। তাকে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করে যথাযথ চিকিৎসা দেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর