বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

সম্প্রীতি বজায় রাখতে কাজ করব : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, ‘আমরা সবাই সব ধর্মের প্রতিই শ্রদ্ধাশীল। সবাই শান্তিপূর্ণভাবে মিলেমিশে নিজ নিজ ধর্ম পালন করি। এটাই আমাদের দেশের সৌন্দর্য। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে আমরা সব সময় কাজ করে যাব।’ সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গতকাল রামকৃষ্ণ মিশনে পূজামণ্ডপ পরিদর্শনকালে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। এ সময় তিনি পূজামণ্ডপে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান। পূজামণ্ডপে উপস্থিত হিন্দু ধর্মালম্বীদের পক্ষ থেকে উলুধ্বনি দিয়ে তাকে শুভেচ্ছা জানানো হয়। ড. কামাল হোসেন বলেন, প্রতিবছরই তিনি রামকৃষ্ণ মিশনে পূজামণ্ডপে এসে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন। এ দেশের মানুষ কারও ধর্মের প্রতি কখনই বিদ্বেষমূলক আচরণ করেনি। আর এ জন্যই বাংলাদেশ সব ধর্মের মানুষের জন্য শান্তির দেশ।

ড. কামাল পরিদর্শনে এলে রামকৃষ্ণ মিশনের মঠ ও রামকৃষ্ণ মিশন স্কুলের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ এবং স্বামী গুরু সেবানন্দ মহারাজা তাকে অভ্যর্থনা জানান।’

রামকৃষ্ণ মিশনে পূজামণ্ডপ পরিদর্শন শেষে ঢাকেশ্বরী পূজামণ্ডপ ও বনানী পূজামণ্ডপসহ রাজধানীর কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শনে যান ড. কামাল। পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এ সময় ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর