বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

সেই প্রকৌশলীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

ঘুষের টাকাসহ গ্রেফতার নৌপরিবহন অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হকের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে আসামির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। দুদকের উপপরিচালক  প্রণব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের জানান, কমিশন অভিযোগপত্র অনুমোদন দিয়েছে। শিগগিরই বিচারিক আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে। গত ১২ এপ্রিল রাজধানীর সেগুনবাগিচার একটি হোটেল থেকে ঘুষের ৫ লাখ টাকাসহ নাজমুল হককে গ্রেফতার করা হয়। ওইদিনই তার বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা হয়। মামলার তদন্ত করেন সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ। তার তদন্ত প্রতিবেদন পাওয়ার পর কমিশন গতকাল অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয়। ১৩ সেপ্টেম্বর জামিনে বেরিয়ে আসেন নাজমুল হক।

দুদক সূত্রে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিংলাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামে যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন ও নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুদককে অবহিত করেন। এরপর কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ঘুষের কিস্তি বাবদ ৫ লাখ টাকাসহ রাজধানীর সেগুনবাগিচার একটি হোটেলে তাকে হাতেনাতে গ্রেফতার করেন দুদকের বিশেষ টিমের সদস্যরা। এর আগে সৈয়দ শিপিংলাইনসের পক্ষ থেকে অভিযোগ পেয়ে সব আইনগত প্রক্রিয়া শেষে ফাঁদ পাতে দুদক। ৫ লাখ টাকা নিয়ে ওই প্রতিষ্ঠানের এক কর্মকর্তাকে সেগুন রেস্তোরাঁয় আসার কথা বলেছিলেন নাজমুল হক। এর মধ্য থেকে ৫ লাখ টাকা আগেই নিয়েছিলেন তিনি। সেখানে আগে থেকেই ওত পেতে ছিল দুদকের দলটি। দ্বিতীয় কিস্তির ৫ লাখ টাকা নিতে গিয়ে ফাঁদে পড়েন তিনি।

সর্বশেষ খবর