শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

সিলেটে সমাবেশের অনুমতি পায়নি জাতীয় ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে আগামী ২৩ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। গতকাল দুপুরে অনুমতি না পাওয়ার কথা জানিয়েছেন আবেদনকারী সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

আলী আহমদ জানান, ‘আগামী ২৩ অক্টোবর সিলেট রেজিস্ট্রারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ করার জন্য গত বুধবার সিলেট মহানগর পুলিশ কমিশনার বরাবর আবেদন করা হয়। সিলেট বিএনপির সিনিয়র নেতারা পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করে সমাবেশের অনুমতি চান। ওই সময় পুলিশের মনোভাব ইতিবাচক বলে মনে হলেও গতকাল দুপুরে কোতোয়ালি থানার ওসি ফোন করে সমাবেশ না করতে বলেছেন। পুলিশের এমন আচরণে আমরা বিস্মিত হয়েছি।’ সমাবেশের অনুমতি না পাওয়ায় পরবর্তী করণীয় নির্ধারণ করতে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চালানো হচ্ছে বলে জানান তিনি। সমাবেশের অনুমতি না দেওয়ার সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মো. আবদুল ওয়াহাব। তবে কী কারণে অনুমতি দেওয়া হয়নি তা জানাতে পারেননি তিনি।

 প্রসঙ্গত, গত মঙ্গলবার ঢাকায় অনুষ্ঠিত সভায় সি?লেটে সমা?বেশের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী ২৩ অক্টোবর সিলেটে হজরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত এবং সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় সিলেটের সমাবেশ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর