রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

দুই বছরেও শনাক্ত হয়নি লিপুর খুনি

মর্তুজা নুর, রাবি

দুই বছরেও শনাক্ত হয়নি লিপুর খুনি

দুই বছর আগে ২০১৬ সালের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আবদুল লতিফ হলের ড্রেন থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর লাশ উদ্ধার করা হয়েছিল। কিন্তু এখনো খুনিরা শনাক্ত হয়নি। ফলে পুলিশের তদন্ত নিয়ে প্রশ্ন উঠেছে।

মরদেহ উদ্ধারের দিন তৎকালীন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার, পিবিআই, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। লিপুকে হত্যা করা হয়েছিল বলে ওই সময় পুলিশ ও ময়নাতদন্তকারী চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়। কিন্তু হত্যাকাণ্ডের দুই বছর পেরিয়ে গেলেও খুনিকে শনাক্ত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। জানাতে পারেনি হত্যার রহস্য,  কারাই বা এর পেছনে কলকাঠি নেড়েছে?

মামলার তদন্ত সূত্রে জানা গেছে, লিপুকে হত্যায় বিচ্ছিন্নভাবে গণমাধ্যমে ‘প্রক্সি চক্রের’ নাম জড়িয়ে খবর এলেও তা থেকেও কোনো ‘ক্লু’ খুঁজে পায়নি পুলিশ। এমনকি তার রুমমেট মনিরুল এবং ওই রাতে ছাত্রলীগের খিচুড়ি পার্টি ধরে এগোলেও দুই বছরে পুলিশ এ মামলার কোনো অগ্রগতি দেখাতে পারেনি। এর মধ্যে তিনবার মামলাটির তদন্ত কর্মকর্তা পরিবর্তন হলেও পরিবর্তন হয়নি মামলার অবস্থা। লিপুর বাবা-মা, সহপাঠী ও শিক্ষকরা হত্যার বিচার পাবেন কিনা— তা নিয়ে তাদের শুধু হতাশা ও শঙ্কাই বেড়েছে। তারা এ মামলার তদন্ত নিয়েও প্রশ্ন তুলেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর