Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২৮ অক্টোবর, ২০১৮ ০১:১৩
তেজগাঁও বিমানবন্দর যেন ‘বেহাত’ না হয় : প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
তেজগাঁও বিমানবন্দর যেন ‘বেহাত’ না হয় : প্রধানমন্ত্রী

তেজগাঁও বিমানবন্দর যেন ‘বেহাত’ না হয়, সেজন্য বিমানবাহিনীকে সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘এই এয়ারপোর্ট কোনো দিনই বন্ধ হবে না। এটা বিমানবাহিনীর, বিমানবাহিনীরই থাকবে।’ গতকাল সকালে তেজগাঁও বিমানবন্দরে বিমানবাহিনীর এয়ার মুভমেন্টে ফ্লাইটের নতুন ভিভিআইপি কমপ্লেক্সের উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি এটুকু সতর্ক করতে চাই যে, এটার ওপর অনেকের কিন্তু শ্যেন দৃষ্টি আছে। এটা যেন বেহাত না হয়, বিমানবাহিনী এটাকে সেভাবে ব্যবহার করবে। এটার আশপাশে উঁচু উঁচু বিল্ডিং বানাতে হবে, এ চিন্তা যেন সবার মাথা থেকে চলে যায়।’ প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বার বার বিমানবাহিনীকে সতর্ক করেছি, এ জায়গা নেওয়ার জন্য সবাই কিন্তু হাত বাড়িয়ে বসে আছে। আমি যত দিন ক্ষমতায় আছি, তা হতে দেবই না।’ এ বিমানবন্দরের ব্যবহার বাড়ানোর তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘কখনো যেন এটা নিতে না পারে, সেজন্য এটার ব্যবহার বাড়াতে হবে। মাঝে মাঝে এখান থেকে প্লেন চালাতে হবে। যেন সবাই জানে, এটা ব্যবহার হচ্ছে। আমি যখন থাকব না, তখন এসে নিয়ে যাওয়ার চেষ্টা করবে।’ ঢাকার মতো শহরে দ্বিতীয় একটি বিমানবন্দরের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই না যে এয়ারপোর্টটা নষ্ট হোক। ঢাকা শহরে আরেকটা এয়ারপোর্ট আমাদের একান্তভাবে দরকার। যেহেতু এটা আমাদের জন্য তৈরি করা আছেই; কেন আমরা এটাকে নষ্ট করব।’

তেজগাঁও বিমানবন্দরের নতুন ভিভিআইপি কমপ্লেক্স উদ্বোধনের সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, তিন বাহিনী প্রধান এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow