সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগে যোগ দিলেন বিশ্বের দীর্ঘ মানব জিন্নাত আলী

আয়ুবুল ইসলাম, কক্সবাজার

আওয়ামী লীগে যোগ দিলেন বিশ্বের দীর্ঘ মানব জিন্নাত আলী

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেছেন বিশ্বের সবচেয়ে দীর্ঘ মানব জিন্নাত আলী। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, মমতা ও উন্নয়নে মুগ্ধ হয়ে এবং দরিদ্র মানুষের প্রতি স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ভালোবাসা  দেখে তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন। আওয়ামী লীগে যোগদান নিয়ে এক প্রতিক্রিয়ায় জিন্নাত আলী জানান, সম্প্রতি এমপি কমলের সহায়তায় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। ওই সময় প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তাকে নগদ ৫ লাখ টাকা প্রদান করেন এবং তার উপযোগী বাড়ি নির্মাণের ঘোষণা দেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সংসদ সদস্যের কমলের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

জিন্নাত আলী আরও জানান, অনেকদিন তিনি বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। তার খবর কেউ রাখেনি। ওইসময় এমপি সাইমুম সরওয়ার কমল প্রতিমাসে তাকে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দিয়ে আসছিলেন। যে দলের নেত্রী এবং নেতা এত আন্তরিক হয়ে মানুষের পাশে থাকে সে দলেই সবার থাকা উচিত। তাই তিনি চান আওয়ামী লীগের একনিষ্ট কর্মী বা সেবক হয়ে দলের কল্যাণে ভূমিকা রাখতে। তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রামু-কক্সবাজারসহ দেশবাসীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।

রবিবার সকালে ঢাকায় কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন জিন্নাত আলী। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-পরিষদ সদস্য ডা. আবদুল্লাহ আল মামুন, ডা. রেহেনা আকতার, ডা. শাহারিন, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ নেতা খাইরুল বশর, মক্কা মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক প্রমুখ।

জিন্নাত আলী কক্সবাজার জেলার রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের দরিদ্র কৃষক আমির হামজার ছেলে।

উল্লেখ্য, গিনেস রেকর্ড অনুযায়ী বর্তমান বিশ্বে সবচেয়ে দীর্ঘ ব্যক্তি হলেন মিসরের সুলতান কসেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। আর ২২ বছর বয়সী জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৫ ইঞ্চি। ১২ বছর বয়সের পর থেকেই অস্বাভাবিকভাবে বাড়তে থাকেন তিনি। ফলে স্বাভাবিক কাজকর্ম এবং চলাফেরা করতে তার কষ্ট হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর