সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
প্রথম প্রেসিডিয়াম বৈঠকে সিদ্ধান্ত

পরিবেশ সৃষ্টি না হওয়া পর্যন্ত নির্বাচনে যাবে না বিকল্পধারা

নিজস্ব প্রতিবেদক

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করে বিকল্পধারা বলেছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি না হওয়া পর্যন্ত বিকল্পধারা নির্বাচনে অংশগ্রহণের চূড়ান্ত সিদ্ধান্ত নেবে না। গতকাল দুপুরে রাজধানীর বারিধারায় বিকল্পধারার পুনর্গঠিত প্রথম প্রেসিডিয়াম বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী সাংবাদিকদের এ কথা জানান।

বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সভাপতিত্বে দুপুর পৌনে ১টায় শুরু হওয়া প্রেসিডিয়ামের এ বৈঠক চলে বেলা আড়াইটা পর্যন্ত। বৈঠকে প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) আবদুল মান্নান, শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, মাহী বি. চৌধুরী, আবদুর রউফ মান্নান ও অধ্যাপক আনোয়ারা বেগম উপস্থিত ছিলেন। বৈঠকে তিনটি কমিটি গঠন করা হয়। সাবেক মন্ত্রী গোলাম সারোয়ার মিলনের নেতৃত্বে  প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান ও দলের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, সহ-সভাপতি মাহবুব আলী ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুককে নিয়ে রাজনৈতিক সমন্বয় কমিটি গঠন করা হয়। এ কমিটি বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে যুক্তফ্রন্ট সম্প্রসারণের কাজ করবে। বৈঠকে প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরীকে বাড়তি দায়িত্ব হিসেবে বি. চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব দেওয়া হয়। বৈঠকে বিকল্পধারা বাংলাদেশের প্রতিষ্ঠাতা সদস্য কার্তিক ঠাকুরকে  প্রেসিডিয়াম সদস্য হিসেবে মনোনীত করা হয়।

পরে মাহী বি. চৌধুরী সাংবাদিকদের জানান, বৈঠকে আওয়ামী লীগ জোট এবং বিএনপি-জামায়াতের জোটের প্রতিহিংসার রাজনীতির সমালোচনা করা হয়। বলা হয়, ২৮ বছর ধরে এ জোট দুটি সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষার উদার গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনীতির প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। সেখানে বিকল্পধারা মনে করে, একটি উদার গণতান্ত্রিক অসাম্প্রদায়িক রাজনীতি বাংলাদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর জন্য আমাদের সেই রাজনীতিকে সামনের দিকে নিয়ে আসতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর