মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

এই নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে

—— বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এই নির্বাচন কমিশনের অধীনে এই (আগামী) নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। সংসদীয় গণতান্ত্রিক বিশ্বে যেভাবে নির্বাচন হয়, সেই রীতি অনুযায়ী দেশে নির্বাচন হবে এবং নির্বাচনকালে সরকার দায়িত্ব পালন করবে। আমরা আবার আসিব ফিরে এই প্রত্যাশা নিয়েই আমরা ফিরে যাব।

দশম জাতীয় সংসদের সমাপনী অধিবেশনে গতকাল ‘কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউনট্যান্টস বিল-২০১৮ পাসের আগে বিলের ওপর বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বর্তমান সরকারের মন্ত্রিসভার অনেক সদস্যই আছেন যাদের জীবনের শেষ অধিবেশন হবে এই অধিবেশন। আইন প্রণয়ন কার্যাবলিতে অংশ নিয়ে বা অনির্ধারিত  আলোচনায় অংশ নিয়ে গতকাল অধিবেশনের শুরু থেকেই সংসদ সদস্যদের বক্তব্যে এই বিদায়ী সুর পাওয়া যায়। 

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, সংসদ নেতা, বিরোধীদলীয় নেতা, স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইপ, হুইপবৃন্দ এবং সংসদ সদস্য আমরা সবাই মিলে পার্লামেন্টকে একটি কার্যকর পার্লামেন্টে পরিণত করেছিলাম। আমাদের মধ্যে হৃদ্যতা-আন্তরিকতা ছিল। গঠনমূলক আলোচনা-সমালোচনা হয়েছে। এটাই সংসদীয় গণতন্ত্রের রীতি। আমরা আজকে সবাই চলে যাব যার যার জায়গায়। নির্বাচন হবে, যথা সময়েই।

এ সময় অধিবেশনের সভাপতির আসনে বসে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, আমি ১৯৮৬ সাল থেকে পর্যায়ক্রমে প্রায় সব সংসদ দেখেছি। আমার জানা মতে, ১৯৮৬ সালের পরে এত ভালো সংসদ আর হয়নি। সরকারি দল এবং বিরোধী দলের মধ্যে সম্প্রীতি ছিল। সংসদ নেতা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই সংসদ আমরা পরিচালনা করেছি অত্যন্ত সুন্দরভাবে। আমরা অত্যন্ত গর্বের সঙ্গে বলতে পারি সংসদে ২০০টির মতো আইন পাস হয়েছে, সুতরাং অবশ্যই এটি একটি প্রাণবন্ত এবং ফ্রুটফুল সংসদ।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর