বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

গৃহবধূর আপত্তিকর ছবি ফেসবুকে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গৃহবধূর আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন— আবু ছালেম মোহাম্মদ সায়েম (২১) ও মো. আবদুল্লাহ আল জাবের (২০)। বুধবার দুপুরে পতেঙ্গা থানাধীন ডেইলপাড়া এলাকার জাবের স্টোর নামের একটি মোবাইল সার্ভিসিং ও স্টেশনারি সামগ্রীর দোকান থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ভুক্তভোগী নারী। পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, তিন মাস আগে ভুক্তভোগী গৃহবধূ স্মার্ট মোবাইল ফোনের ডাটা কানেকশন চালু করতে জাবের স্টোরে যান। তখন গ্রেফতারকৃতরা মোবাইলের গ্যালারি ফোল্ডার ও ইমু আইডি থেকে ওই নারীর ব্যক্তিগত ও তার স্বামীর সঙ্গে অন্তরঙ্গ কিছু ছবি নিয়ে নেয়। ‘লাদেন মাহমুদ’ নামে একটি ইমু আইডি চালু করে গত ২৮ অক্টোবর বিকাল ৩টার দিকে ভুক্তভোগীর ইমু আইডিতে কল দেন অভিযুক্ত সায়েম। তখন ওই নারীকে জানানো হয়, কিছু টাকা আর অনৈতিক সম্পর্ক না করলে অন্তরঙ্গ ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে দেওয়া হবে।

২৯ অক্টোবর বেলা ১১টা ১০ মিনিটে আপত্তিকর ছবিগুলো ‘লাদেন মাহমুদ’ নামে ইমু আইডি থেকে ভুক্তভোগীর ইমু আইডিতে পাঠানো হয়। একই সঙ্গে ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি পুনরায় দেওয়া হয়।

২৮ অক্টোবর থেকে ২৯ অক্টোবর বিভিন্ন সময়ে দোকান মালিক জাবেরের প্ররোচনায় সায়েম ফেসবুকে ‘আসাদুল হক শোভন’ নামের একটি আইডি চালু করে ওই নারীর আপত্তিকর ছবিগুলো আপলোড করে দেয়। পরে ভুক্তভোগী নারী অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর