বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

হঠাৎ ভিডিওতে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

হঠাৎ নিজের রাজনৈতিক কার্যালয়ে সংযুক্ত হয়ে নেতা-কর্মীদের চমক দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল ঘড়ির কাঁটায় তখন ঠিক রাত আটটা। দিন শেষে ফেরার তাগাদা নিয়ে অফিস গুছিয়ে এনেছিলেন কর্মরত দায়িত্বশীলরা। কাজ শেষে আগেই চলে গেছেন অধিকাংশ নেতা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বেরিয়ে গেছেন অল্প আগে। এরই মধ্যে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের কনফারেন্স রুমের টিভি পর্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভেসে ওঠে।

দলের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলাদেশ প্রতিদিনকে জানান, আগে থেকেই রুমের এলইডি টিভিতে ভিডিও ওয়েবক্যাম লাগানো ছিল। হঠাৎ করে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কল করেন। সেখানে উপস্থিত কয়েকজন নেতা-কর্মী প্রথমে এটাকে টেলিভিশনের অনুষ্ঠান ভাবলেও পরে পুরো পর্দাজুড়ে প্রধানমন্ত্রীর ছবি ও সবার দিকে তাকিয়ে কেমন আছেন— জানতে চাওয়ায় উপস্থিত সবাই হতচকিত হয়ে পড়েন। এরই মধ্যে সোরগোলে অন্যান্যরুম থেকে সবাই কনফারেন্স রুমে চলে আসেন এবং দলীয় সভানেত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় কার্যালয়ে অবস্থান করছিলেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, মারুফা আকতার পপি। দফতরে বসা ছিলেন প্রচার ও প্রকাশনা ড. হাছান মাহমুদ। তিনিও এ খবর পেয়ে দ্রুত ভিডিও স্কিনের সামনে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সালাম বিনিময় করেন। একে একে কার্যালয়ে অবস্থানরত স্টাফরাও ছুটে আসেন। এ সময় শেখ হাসিনা বলেন, ‘খালি দেশ ডিজিটাল করলেই হবে না, নিজের দলকেও ডিজিটাল করতে হবে। আমি তো চাইলেও মানুষের ভোগান্তির কথা চিন্তা করে কার্যালয়ে যেতে পারি না। তাই নিজের কার্যালয় ডিজিটাল করেছি, যাতে যে কোনো প্রান্ত থেকেই সংযুক্ত হয়ে যে কোনো বিষয়ে কথা বলতে পারি।

এখন থেকে নিয়মিতই ভিডিও কলে যুক্ত হওয়ার ইচ্ছে আছে।’

এ সময় উপস্থিত সবাই সালাম বিনিময় করেন এবং এ প্রান্ত থেকে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান দিলে খোদ শেখ হাসিনাও জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান দেন। এ ছাড়াও তিনি কার্যালয়ের স্টাফদের কার্যালয়টি যাতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে সে ব্যাপারেও নির্দেশনা দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর