রবিবার, ৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ড. কামালের কাছে ইনুর পাঁচ প্রশ্ন

কুষ্টিয়া প্রতিনিধি

‘ঐক্য ফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের নিরপেক্ষ সরকার’ প্রস্তাব প্রসঙ্গে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু পাল্টা পাঁচটি প্রশ্ন করেছেন। তিনি বলেছেন, রাজবন্দীর সংজ্ঞা কি, রাজবন্দীর তালিকা কিভাবে তৈরি করবেন এবং তাতে কাদের কাদের নাম থাকবে, রাজনৈতিক মামলার সংজ্ঞা কি, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কি এবং সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কি আইনের শাসন এবং গণতন্ত্রের সঙ্গে যায়, নল যার হাতে তার কাছে কি বিচারিক ক্ষমতা দেওয়া যায়? এই ৫টি প্রশ্ন আমি ড. কামাল হোসেনের কাছে উথাপন করছি। আশা করি সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিষ্কার হবে।

গতকাল বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারায় জেল হত্যা দিবসে জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এক প্রশ্নের  জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসব কথা বলেন। এসময় জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়সহ স্থানীয় জাসদ নেতারা উপস্থিত ছিলেন।

 তিনি আরও বলেন, বাংলাদেশে এই মুহূর্তে আইনগত সাংবিধানিকভাবে নিবন্ধিত কোনো দলের নির্বাচনে অংশ গ্রহণে বাঁধা নাই। সুতরাং নির্বাচন ব্যর্থ হবে এটা আমি মনে করি না। এটা আলোচনা মধ্যদিয়ে একটি নিষ্পত্তির জায়গায় যাব এবং অনেক বিভ্রান্তি দূর হবে। সেই সঙ্গে আলোচনার মধ্য দিয়ে অনাস্থা অবিচার দূর হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর