মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
ভর্তি জালিয়াতি

জাবি ছাত্রলীগ নেতা শ্রীঘরে

জাবি প্রতিনিধি

বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রকে আটক করেছে পুলিশ। ২৫ অক্টোবর ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি বিভাগ তাকে আটক করে। আটক শিক্ষার্থীর নাম এস এম শরীফ আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪২তম আবর্তনের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামাল উদ্দিন হল ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডেপুটি কমিশনার আলীমুজ্জামান জানান, গত ২৫ অক্টোবর আনোয়ার হোসাইন রোকন নামে একজনকে গ্রেফতার করা হয়। রোকনের দেওয়া তথ্যমতে ঢাকার মোহাম্মদপুর থানার শিয়া  মসজিদের সামনের রাস্তা থেকে আরও তিনজনের সঙ্গে শরীফকে আটক করা হয়।

তিনি আরও জানান, মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতেন তারা। ভর্তিচ্ছু পরিক্ষার্থীদের সঙ্গে এ সংক্রান্ত চুক্তির জন্য তারা ব্যবহার করতেন সামাজিক যোগাযোগ মাধ্যম।

এ ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় ডিজিটাল নিরাপত্তা ও পাবলিক পরীক্ষা অপরাধ আইনে পুলিশের গোয়েন্দা বিভাগ একটি মামলা করে। নিউমার্কেট থানায় খোঁজ নিয়ে জানা যায়, এই মামলায় মোট ১৪ জন আসামির মধ্যে সবাইকে আটক করা হয়েছে। তারা এখন কেরানীগঞ্জের জেলখানায় রয়েছেন।

প্রসঙ্গত, এর আগেও জাবির স্নাতক সম্মান শ্রেণির ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এস এম শরীফকে পুলিশে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে একই অভিযোগে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

সর্বশেষ খবর