বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

কাউন্সিলরের হাতে কর্মকর্তা লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি করপোরেশনের বস্তি উন্নয়ন শাখার প্রজেক্ট অফিসারকে লাঞ্ছিত করার প্রতিবাদে পাঁচ ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন সিটির কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল দুপুরে নগর ভবনে ১১নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন লুথুর হাতে লাঞ্ছিত হন বস্তি উন্নয়ন শাখার প্রজেক্ট অফিসার সেলিম মিয়া। এ ঘটনায় সুষ্ঠু তদন্তসহ বিচারের দাবিতে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরত পালন করেন।

জানা গেছে, মঙ্গলবার দুপুর বারোটার সময় বস্তি উন্নয়ন শাখায় কমিউনিটি অর্গানাইজার পদে জনবল নিয়োগ প্রসঙ্গে কথা বলার জন্য সেলিম মিয়াকে নিজ কক্ষে ডেকে নেন কাউন্সিলর জয়নাল আবেদীন লুথু।

তার ব্যক্তিগত লোককে নিয়োগ নিয়ে দেওয়ার ব্যাপারে অনীহা দেখালে উত্তেজিত হয়ে ওই কর্মকর্তাকে লাঞ্ছিত করেন কাউন্সিলর। এ সময় অন্য কর্মচারীরা বাধা দিলে তাদের হুমকি ধমকি দিয়ে কক্ষ থেকে বেরিয়ে যান। এ ঘটনায় সিটির কর্মকর্তা-কর্মচারীরা তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেনের কক্ষে আলোচনা করে কর্মবিরতির ঘোষণা দেন। এ সময় তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, প্রকৌশলী আজম আলী, কর শাখার প্রধান সাইফুল ইসলামসহ রসিকের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে আককের মধ্যে ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্ত কাউন্সিলরের ব্যাপারে পদক্ষেপ না নেওয়া হলে নতুন কর্মসূচি ঘোষণা দেওয়ার হুঁশিয়ারি দেন কর্মকর্তা-কর্মচারীরা। এ ব্যাপারে কাউন্সিলর জয়নাল আবেদীন লুথুর সঙ্গে কথা বলার জন্য মুঠোফোনে তাকে পাওয়া যায়নি।

সর্বশেষ খবর