Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৫ ডিসেম্বর, ২০১৮ ২৩:১৭
মান্নার আয় ৬ লাখ পেশা রাজনীতি ব্যবসা কলামিস্ট
আবদুর রহমান টুলু, বগুড়া
মান্নার আয় ৬ লাখ পেশা রাজনীতি ব্যবসা কলামিস্ট

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে বিএনপির প্রার্থী নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্নার পক্ষে মাঠে নেমেছেন উপজেলা বিএনপির নেতারা। বিভিন্ন এলাকার নেতা-কর্মীদের মধ্যে ধানের শীষকে জয়ী করার দিকনির্দেশনা দেওয়া হচ্ছে। ধানের শীষ নিয়ে জয় পাওয়ার আশায় মান্না বগুড়ার শিবগঞ্জ  উপজেলার বিভিন্ন এলাকায় ভোটারদের সঙ্গে সাক্ষাৎ করছেন এবং দোয়া চাইছেন। তুখোড় এই ছাত্রনেতা তার হলফনামায় লিখেছেন, তার বার্ষিক আয় ছয় লাখ টাকা। পেশা হিসেবে লিখেছেন রাজনীতি, ব্যবসা, লেখক, কলামিস্ট। বগুড়ার নির্বাচন কর্মকর্তাদের কাছে জমা দেওয়া হলফনামায় তিনি লিখেছেন, ব্যবসা থেকে বার্ষিক ৬ লাখ টাকা আয় হলেও তার কোনো কৃষিজমি নেই। তার ওপর নির্ভরশীলদের বাড়ি বা দোকান ভাড়া, শেয়ার, সঞ্চয়পত্র, ব্যাংক আমানত, সুনামগঞ্জে খালি জায়গার ভাড়া বাবদ আয় দেখানো হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ১৬৭ টাকা। মান্নার নগদ টাকা রয়েছে ৫ লাখ ৮৬ হাজার ৯১৫ টাকা এবং স্ত্রীর নামে রয়েছে ২১ লাখ ৯৬ হাজার ২১৩ টাকা। আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে তার নামে ১০ হাজার ৫৭৭ টাকা আর স্ত্রীর নামে জমা আছে ৮ হাজার ২৮২ টাকা।

হলফনামায় তিনি উল্লেখ করেছেন, ২০ হাজার টাকায় কেনা শেয়ার অর্জনকালীন মূল্য দাঁড়িয়েছে ২০ লাখ টাকা আর স্ত্রীর লক্ষাধিক টাকার শেয়ার। তার নিজের নামে কোনো স্থায়ী আমানতে বিনিয়োগ না থাকলেও স্ত্রীর বিনিয়োগ করা আছে ১৫ লাখ টাকা।

তার নিজের নামে আসবাবপত্র ৪৮ হাজার, স্বর্ণ ৫ তোলা, ইলেকট্রনিক পণ্য ৬২ হাজার, স্ত্রীর নামে  ১ লাখ ৫ হাজার টাকা মূল্যের ১৫ তোলা স্বর্ণ, আসবাবপত্র ৪৮ হাজার, ইলেকট্রনিক পণ্য ১ লাখ ২০ হাজার টাকা। হলফনামায় ঢাকার ওয়ারীতে জমিসহ ভবন এবং সুনামগঞ্জের সদরপুর মৌজায় ০.৪২ একর ও ঘোলঘর মৌজায় ০৭ শতক জমির কথা উল্লেখ করা হয়েছে। তিনি শিক্ষাজীবনে অর্থনীতিতে বিএ অনার্স করেছেন। তার বাবা আফসার উদ্দিন আহম্মেদ ও মা মেহের আখতার।

হলফনামা এর আগে আরও কয়েকবার জমা দিয়েছেন মান্না। আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দুইবার হলফনামা জমা দিয়েও জয়ের দেখা পাননি। এবার আগামী সংসদ নির্বাচনের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মান্না বগুড়া-২ শিবগঞ্জ আসনে নির্বাচন করছেন। এ নির্বাচনে মার্কা বদল করে হয়েছেন ধানের শীষের প্রার্থী। এবার ধানের শীষের প্রার্থী হিসেবে হলফনামা দিয়ে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী।

এই পাতার আরো খবর
up-arrow