বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক

মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

সাবেক ছাত্রনেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে তার পরিবার, স্থানীয় আওয়ামী লীগ ও মাহবুবুল হক শাকিল সংসদ। মাহবুবুল হক শাকিলের জন্ম ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে। তার পৈতৃক নিবাস ময়মনসিংহে। ময়মনসিংহ জিলা স্কুল ও আনন্দ মোহন কলেজে পড়াশোনার পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে তিনি সমাজবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন গ্রহণ করেন। ঢাবিতে পড়া অবস্থায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে প্রথমে সাংগঠনিক সম্পাদক ও পরে সিনিয়র সহসভাপতি হন।

 ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল (সিআরআই) গঠিত হলে তা পরিচালনার দায়িত্ব পান শাকিল। ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পান শাকিল।

 চার বছর পর তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) করা হয়। ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। তার বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি। রাজনীতি থেকে সরকারি দায়িত্বে আসা শাকিল লেখালেখিও করতেন। তার প্রকাশিত গ্রন্থ খেরোখাতার পাতা থেকে, মন খারাপের গাড়ি, ফেরা না ফেরার গল্প ও জলে খুঁজি ধাতব মুদ্রা।

সর্বশেষ খবর