রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ধানের শীষের পক্ষে নেতা কর্মীরা একাট্টা : রিজভী

নিজস্ব প্রতিবেদক

ধানের শীষ প্রতীকে যারা মনোনয়ন পাচ্ছেন তাদের পক্ষেই নেতা-কর্মীরা ‘একাট্টা’ বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশের পর গুলশানের কার্যালয়ে না পাওয়া প্রার্থীর সমর্থকদের ক্ষোভের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ দাবি করেন। তিনি বলেন, ‘মনোনয়ন নিয়ে ছোটখাটো দু-একটি প্রতিক্রিয়া কি নতুন কিছু? এটা নতুন নয়। বরং যাদের দেওয়া হয়েছে তারা অত্যন্ত জনপ্রিয়। এলাকায় আন্দোলন-সংগ্রাম থেকে শুরু করে তাদের জনসম্পৃক্ততা অত্যন্ত নিবিড়। যারা ধানের শীষ প্রতীক পেয়েছেন তাদের সঙ্গে নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ আছেন, থাকবেন।’ গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের পরই চাঁদপুর-১ আসনে মনোনয়ন না পাওয়া কারাবন্দী নেতা আ ন ম এহছানুল হক মিলনের কর্মী-সমর্থকরা বিক্ষোভ করেন। তারা দলের সিনিয়র যুগ্মমহাসচিবের সঙ্গে দেখা করে তাদের ক্ষোভের কথা জানান।

নির্বাচন কমিশনের আপিলে থাকা খালেদা জিয়ার মনোনয়নপত্রের নিষ্পত্তি হবে এ প্রত্যাশা করে রিজভী আহমেদ বলেন, ‘রিটার্নিং অফিসার অন্যায় ও অবৈধভাবে চেয়ারপারসনের তিনটি মনোনয়নপত্র বাতিল করেছেন। এটা সরকারের ষড়যন্ত্রের অংশ। নির্বাচন কমিশনকে বলব, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ন্যায়বিচার করুন। ইসি সংবিধান ও আইন অনুসরণ করলে এবং বিতর্কের ঊর্ধ্বে উঠে বিশ্বাসযোগ্য সিদ্ধান্ত নিলে খালেদা জিয়া অবশ্যই প্রার্থিতা ফিরে পাবেন। আমরা মনে করি, দেশনেত্রী ছাড়া নির্বাচন হলে তা হবে একটি বিশাল প্রহসন।’

সারা দেশে গ্রেফতার ও লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে পুলিশি গ্রেফতার বন্ধে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজমুল হক নান্নু, অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা মনির হোসেন, মাশুকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর