রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

খালেদাও বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেছিলেন

—সুলতান মোহাম্মদ মনসুর

নিজস্ব প্রতিবেদক, সিলেট

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে ঐক্যফ্রন্টের প্রার্থী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছিলেন। গতকাল বিকাল ৫টায় কুলাউড়া পৌর শহরের বিছানাকান্দি এলাকার একটি বাসায় স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, জয় বাংলা স্লোগান, বঙ্গবন্ধু ও মুজিবকোট একক কোনো দলের নয়। একটি রাজনৈতিক দল দলীয় স্বার্থ হাসিলের জন্য সেগুলো ব্যবহার করে। জয় বাংলা স্লোগান, বঙ্গবন্ধু ও মুজিবকোট এগুলো কারও বক্তিগত সম্পদও নয়। তিনি বলেন, ১৯৭১ সালে যুদ্ধের সময় আমরা একে অন্যের সঙ্গে হাত মিলিয়ে বলতাম ‘জয় বাংলা’। এটা জাতীয় স্লোগান। যদিও যুদ্ধের আগে ছাত্রলীগ এ স্লোগানকে বাংলাদেশের মানুষের মাঝে পরিচয় করিয়ে দিয়েছিল। সুলতান মনসুর বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের স্থপতি। ওনার নেতৃত্বে বাংলাদেশের মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছিল। বাংলাদেশের সংবিধান যদি কেউ মানেন তবে এ সত্যগুলোকে কেউ অস্বীকার করতে পারবেন না। উনি জাতির অবিসংবাদিত নেতা। যেমনটি ভারতের মহাত্মা গান্ধী, চীনের মাও সে তুংকে সে দেশের মানুষ বিবেচনা করে। শেখ মুজিবুর রহমানের পক্ষে তৎকালীন জেনারেল জিয়াউর রহমান ২৭ মার্চ কালুরঘাট থেকে স্বাধীনতা ঘোষণা দিয়েছিলেন।

এক প্রশ্নের জবাবে সুলতান মনসুর বলেন, মুজিবকোট যে কেউ পারতে পারেন। আমি মুজিবকোট পরব কিংবা পরব না তা আমার একান্ত ব্যক্তিগত বিষয়। কেউ আমাকে বলে (মুজিবকোট) পরাতে পারবে না, আবার খোলাতেও পারবে না।

এর আগে অনুষ্ঠিত সভায় সুলতান মনসুর বলেন, গত পাঁচ বছর ধরে ভোটারবিহীন নির্বাচনের সরকার দেশ চালাচ্ছে। দেশে গণতন্ত্র নেই। বাকস্বাধীনতা নেই। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। দেশের টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। আবার টাকা পাচারকারীদের দলীয় মনোনয়নও দেওয়া হচ্ছে। দুর্নীতিতে দেশ ছেয়ে গেছে। মানুষ এ অবস্থার পরিবর্তন চায়। তাই ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট গঠন করেছি। নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র রক্ষা করা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় ঐক্যফন্টের মৌলভীবাজার-২ আসনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট নওয়াব আলী আব্বাস খান, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মৌলভীবাজার জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট আবেদ রাজা, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুল আলম সোহেল প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর