বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

উন্নয়ন ফিরিস্তি আওয়ামী লীগের নির্যাতনের বিবরণ বিএনপির

চট্টগ্রামে জমজমাট প্রচারণা

ফারুক তাহের, চট্টগ্রাম

চট্টগ্রামের নির্বাচনী মাঠে সোচ্চার ভূমিকায় রয়েছেন আওয়ামী লীগ ও বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। প্রচারণায় এক পক্ষ ভোটারদের সামনে তাদের শাসনামলের উন্নয়ন ফিরিস্তি তুলে ধরছেন, আরেক পক্ষ হামলা-মামলায় নির্যাতিত হওয়ার বিবরণ উপস্থাপন করে সহানুভূতি কামনা করছেন।

নিজ জোটের প্রার্থীদের পক্ষে গত সোমবার থেকে প্রচার-প্রচারণায় সক্রিয় হয়েছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রদল, যুবদল এবং স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীসহ অন্য নেতারা। অঙ্গসংগঠনের নেতা হিসেবে চট্টগ্রাম নগরভিত্তিক তিনটি আসন চট্টগ্রাম-৯, ১০ ও ১১ আসনের ওয়ার্ড পর্যায়ে কাজ করছেন তারা। দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে চট্টগ্রামের নির্বাচনী লড়াইয়ে প্রচারণার মাঠে নেমেছেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, দেলোয়ার হোসেন খোকা, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট জিয়াউদ্দিন, যুগ্ম আহ্বায়ক কেবিএম শাহজাহান, ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দস্তগীর চৌধুরী। তাদের নেতৃত্বে প্রতিদিন মাঠ চষে বেড়াচ্ছেন সহস্র নেতা-কর্মী।

অপরদিকে বিএনপির দলীয় প্রার্থীদের জন্য প্রচারযুদ্ধে নেমেছেন নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, সহসভাপতি শাহেদ আকবর, স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাশেদ খান, ছাত্রদল সভাপতি গাজী সিরাজ উল্ল্যাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহিলা দলের সভানেত্রী ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মণি, সাধারণ সম্পাদক জেলী চৌধুরীসহ বিপুল নেতাকর্মী। দলীয় সূত্রে জানা গেছে, নগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের অধিকাংশ নেতা-কর্মীর বিরুদ্ধে রয়েছে ডজনের অধিক মামলা। এদের কেউ গ্রেফতার হয়ে জামিনে মুক্ত রয়েছেন, আবার অনেকে গ্রেফতার আতংকে ছিলেন আত্মগোপনে। কিন্তু একাদশ জাতীয় সংসদের নির্বাচনী ডংকা বেজে ওঠার সঙ্গে সঙ্গে বিএনপির এসব নেতা দলীয় প্রার্থীদের পক্ষে নেমেছেন মাঠে।

সর্বশেষ খবর