শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগ সন্ত্রাসকে উসকে দিচ্ছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সন্ত্রাসকে উসকে দিচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, আর ভাষণ নয়, অ্যাকশনে যেতে হবে। তার এই বক্তব্যের মাধ্যমে তিনি নিজেদের ক্যাডারদের সহিংসতার পথ অবলম্বনের উসকানি দিলেন। সব উসকানির মদদদাতা হচ্ছে, আওয়ামী লীগ এবং তার নেতা-নেত্রীরা।’ তিনি জানান, তফসিল ঘোষণার পর থেকে মোট মামলা ১৫৮টি এবং ২ হাজার ৪১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার প্রতীক বরাদ্দের দিন থেকে এ পর্যন্ত গ্রেফতার হয়েছে ৪২৫ জন। গতকাল সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল লতিফ খান, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, হারুনুর রশীদ, কাজী রফিক, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। রিজভী আহমেদ বলেন, ‘সারা দেশে অস্ত্রধারী সন্ত্রাসীরা প্রকাশ্যে নৌকার পক্ষে মহড়া দিচ্ছে। বিনা কারণে পুলিশ বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে। বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোটের প্রার্থীদের বিরুদ্ধে পুলিশ আগ্রাসী ভূমিকা পালন করছে। পুলিশ, সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা ধানের শীষের প্রার্থীদের বিরুদ্ধে একট্টা হয়েছে। নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসারদের কাছে অভিযোগ দিয়েও প্রতিকার পাওয়া যাচ্ছে না। তারপরও দৃঢ়তার সঙ্গে বলতে চাই, আমরা সব বাধা অতিক্রম করে নির্বাচনের দিন পর্যন্ত ভোটের লড়াই করে যাব।

অব্যাহত মামলা-হামলা, গুম-খুন, দুর্নীতি ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে নির্বাচনে জনগণের রায় প্রতিফলিত হবে। আমরা নিশ্চিত এবার সারা দেশে সাহসী জনতা ধানের শীষের বিজয় ছিনিয়ে আনবে ইনশা আল্লাহ।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য কুমিল্লা-১ ও ২ আসনের ধানের শীষের প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেনের কণ্ঠ ‘এডিট করে, কারও সঙ্গে জুড়িয়ে দিয়ে’ সোশ্যাল মিডিয়ায় যে ‘ভুয়া ফোন আলাপ’ প্রকাশ করা হয়েছে তা ‘মিথ্যা ও বানোয়াট’ অভিহিত করে এর নিন্দা জানিয়েছেন রিজভী।

নোয়াখালী চট্টগ্রাম, চাঁদপুর, সিরাজগঞ্জ, কিশোরগঞ্জ, নওগাঁও, দিনাজপুর, নেত্রকোনা, জামালপুর, টাঙ্গাইল, খুলনা, জয়পুরহাট, সিলেট, ঢাকা মহানগরসহ সারা দেশে বিভিন্ন আসনে ধানের শীষের প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় ক্ষমতাসীন দলের হামলা, নেতা-কর্মীদের গ্রেফতার, তাদের বাড়িতে বাড়িতে পুলিশি তল্লাশির নামে হয়রানি পরিসংখ্যান তুলে ধরেন রিজভী।

সর্বশেষ খবর