রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

গণসংযোগে প্রতিশ্রুতির ফুলঝুরি

চট্টগ্রামে দুই দলের ব্যাপক তৎপরতা

ফারুক তাহের ও সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রামে ব্যাপক গণসংযোগে নেমেছেন আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী-সমর্থকরা। ভোটারদের কাছে ভোট চাইছেন আর বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট আদায়ের চেষ্টা করছেন। কেউ বলছেন বেকারমুক্ত করবেন, কেউ বলছেন মাদকমুক্ত করবেন তার নির্বাচনী এলাকা। আবার কেউ কেউ বলছেন রাস্তাঘাট ও এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নের কথা। হ্যান্ডবিল ও হ্যান্ডমাইক হাতে নিয়ে সকাল-সন্ধ্যা নির্বাচনী গণসংযোগে তুমুল ব্যস্ত সময় পার করছেন এখানে প্রধান দুই রাজনৈতিক দলের প্রার্থীরা। এ সময় ছোট ছোট পথসভায় বক্তব্য দিতে গিয়ে বিপক্ষ রাজনৈতিক দল ও প্রার্থীদের বিরুদ্ধে বিষোদগার করতেও পিছপা হচ্ছেন না প্রার্থীরা। এদিকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তার নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১-এ (মিরসরাই) গতকাল গণসংযোগকালে বলেছেন, আগে মানুষ খাম্বা পেয়েছে বিদ্যুৎ পায়নি; খাম্বা ও তারের টাকা নিয়ে তারেক জিয়া লন্ডনে পালিয়ে গেছেন। তার মা খালেদা জিয়া এতিমের টাকা মেরে জেল খাটছেন। যারা এতিমের টাকা মেরে খায় তাদের ভোট চাওয়ার অধিকার নেই। তিনি বলেন, মিরসরাইয়ে দেশের বৃহত্তম শিল্পাঞ্চল হচ্ছে, তা আওয়ামী লীগ ও শেখ হাসিনার সরকার করেছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী তার নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১১-তে (বন্দর-পতেঙ্গা) গতকাল গণসংযোগকালে বলেন, জনগণ ধানের শীষে ভোট দিয়ে সারা দেশে গণতন্ত্র কায়েম করবে। ব্যাংক লুটপাটকারীদের আর কেউ ভোট দেবে না। একই আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি এম এ লতিফও পিছিয়ে নেই গণসংযোগ ও প্রচারণায়। তিনি শুক্রবার শাহ আমানত (রহ.)-এর মাজার জিয়ারত করে গণসংযোগে নামেন। গতকাল ইপিজেড থানা এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারও নৌকা মার্কায় ভোট চাই। এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান চট্টগ্রাম-১০ আসনের প্রার্থী আবদুল্লাহ আল নোমান বলেছেন, ধানের শীষের গণজোয়ার দেখে আওয়ামী লীগ নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে। তিনি গতকাল উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে গণসংযোগ শুরু করার প্রাক্কালে সমবেত এলাকাবাসী ও বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ধানের শীষে ভোট দিয়ে এ আসনে একবার আমাকে দেখুন, আমি আমার সাধ্যমতো আপনাদের দেখব। চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের বর্তমান এমপি এ বি এম ফজলে করিম চৌধুরী কয়েকদিন ধরে এলাকায় প্রচারণা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান গতকাল সকালে উপজেলার পোপাদিয়া ইউনিয়নের হাওলা দরবার শরিফের শিবলী মঞ্জিল থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগের শামসুল হক চৌধুরী বেশ সরব রয়েছেন গণসংযোগ নিয়ে। এ সময় তিনি ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন এবং প্রতিশ্রুতি দিচ্ছেন তাকে তৃতীয়বারের মতো নির্বাচিত করলে এলাকার প্রতিটি অলিগলি পাকা করে দিয়ে সৌর বিদ্যুতায়নের মধ্য দিয়ে এলাকায় আলো ছড়াবেন। একই আসনে বিএনপি প্রার্থী এনামুল হক পটিয়াকে মাদকমুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে গতকাল এলাকায় গণসংযোগ করেছেন।

এর বাইরে চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. আফছারুল আমীন, চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগ প্রার্থী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনে আওয়ামী লীগ প্রার্থী দিদারুল আলম, চট্টগ্রাম-৬ আসনে বিএনপি প্রার্থী জসিম উদ্দিন সিকদারও সকাল-সন্ধ্যা নিজ নিজ এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর