রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

উত্তপ্ত হচ্ছে খুলনার ভোটের মাঠ

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনায় নির্বাচনী প্রচারণায় উত্তাপ ছড়াতে শুরু করেছে। এরই মধ্যে দুই পক্ষের নেতা-কর্মীদের ওপর হামলা-মারপিট, পোস্টার ছিঁড়ে ফেলা ও আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় রিটার্নিং কার্যালয়ে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। পাশাপাশি প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগে উদ্বেগ বাড়ছে। খুলনা-৪ আসনে মহাজোট প্রার্থী আবদুস সালাম মুর্শেদী বলেছেন, বিএনপি শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা চালাচ্ছে। ধানের শীষে ভোট না দিলে তারা নির্বাচনের পর নিরীহ লোকদের দেখে নেওয়ার হুমকি দিয়েছে। নিজেরা মারপিট করে আওয়ামী লীগের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছে। এর জবাবে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী আজিজুল বারী হেলাল বলেন, মিথ্যাচার করা তাদের পুরনো অভ্যাস। উনি (সালাম মুর্শেদী) নির্বাচনী এলাকায় থাকেন না, এলাকার খবরও উনি জানেন না। জানা যায়, খুলনায় একাদশ সংসদ নির্বাচনের প্রচারণা শুরুর পর থেকেই পরিবেশ উত্তপ্ত হতে শুরু করেছে। শুক্রবার সন্ধ্যায় খুলনা-৪ আসনে রূপসা উপজেলার শ্রীফলতলায় বিএনপির তিন নেতাকে কুপিয়ে জখম করা হয়। ওই রাতেই খুলনা-৫ আসনে ফুলতলার বেজেরডাঙ্গায় ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের পাশে বোমা বিস্ফোরণ ও দামোদর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর আগে বুধবার খুলনা-৩ আসনে খালিশপুরে প্রতিপক্ষের হামলায় ইসলামী আন্দোলনের প্রার্থী মুজ্জাম্মিল হকসহ ৫ নেতাকর্মী আহত হয়।

 এ ছাড়া খুলনা-৬ আসনে পাইকগাছায় প্রতিপক্ষের পোস্টার ছিঁড়ে ফেলা ও ভোটারদের হুমকি দেওয়ার পাল্টাপাল্টি অভিযোগ করেছেন মহাজোট ও ২০ দলীয় জোটের প্রার্থীরা।

গতকাল সকালে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে খুলনা-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী আবদুস সালাম মুর্শেদী বলেন, বিভিন্ন এলাকায় বিএনপির কর্মীরা আচরণবিধি লঙ্ঘন করছে। ৯ ডিসেম্বর রূপসা উপজেলার আনন্দনগর ও ১১ ডিসেম্বর মধুপুর ইউনিয়নের মোকামপুরে বিএনপি প্রার্থী আজিজুল বারী হেলালের উপস্থিতিতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মারপিট করে আহত করা হয়েছে। এ সময় আওয়ামী লীগ নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন বলেন, সরকারের অভাবনীয় সফলতায় ঈর্ষান্বিত হয়ে বিএনপি মিথ্যাচার শুরু করেছে। এর জবাবে পাল্টা সংবাদ সম্মেলনে বিএনপির দলীয় কার্যালয়ে খুলনা-৪ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী আজিজুল বারী হেলাল বলেন, নির্বাচনী এলাকা রূপসার নৈহাটি, আইচগাতি, বারাকপুর, আনন্দনগর, মধুপুর ও দিঘলিয়ার চন্দনিমহলে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা হয়েছে। ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলা ও যারা পোস্টার লাগাচ্ছে তাদের বাড়িতে গিয়ে হুমকি দেওয়া হচ্ছে।

জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা বলেন, মহাজোটের প্রার্থী মিথ্যা ও বানোয়াট অভিযোগ করছে। তাদের হামলায় বিএনপির নেতা-কর্মীরা আহত হয়েছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর