শনিবার, ৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

ইনজেকশন দেওয়ার পর রোগীর মৃত্যু নিয়ে তোলপাড়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

হৃদযন্ত্রের সমস্যার বিষয়ে চিকিৎসা করাতে গিয়ে আবদুর রহমান নামে এক ব্যক্তির মৃত্যু নিয়ে তোলপাড় শুরু হয়েছে। বরিশাল নগরীর রূপাতলী আবদুল্লাহ হাসপাতালের মালিক ডা. হুমায়ুন কবির ইনজেকশন পুশ করার পর আবদুর রহমানের মৃত্যু হয়। গতকাল দুপুরে এ হাসপাতালে ঘটনাটি ঘটে।

এ খবর পেয়ে স্থানীয় পত্রিকার সাংবাদিকরা হাসপাতালে গিয়ে রোগীর মৃত্যুর কারণ এবং পুশ করা ইনজেকশন মেয়াদোত্তীর্ণ কিনা, জানতে চাইলে ডাক্তার হুমায়ুন কবির ক্ষিপ্ত হয়ে ওঠেন। তিনি সাংবাদিকদের ‘তুই-তোকারি’ করে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

ঘটনার ব্যাপারে রোগী আবদুর রহমানের ভাগ্নে জাহিদুল হক জানান, তারা মামা দীর্ঘদিন ধরে হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন। গতকাল দুপুর ১২টার দিকে তার পরিবারের সদস্যরা আবদুল্লাহ হাসপাতালের মালিক ডা. হুমায়ুন কবিরের কাছে যান। এ সময় তার মামা রহমান মূল রাস্তা দিয়ে হেঁটে ডাক্তারের কক্ষে পৌঁছান। তিনি স্বাভাবিক অবস্থায় ছিলেন। কিন্তু ডাক্তার তাকে দেখে ছয় ধরনের পরীক্ষা-নিরীক্ষা করাতে দেন এবং পরপর দুটি ইনজেকশন পুশ করান। এর ২০ মিনিটের মধ্যে আবদুর রহমান সেখানেই মারা যান। তারপরও ডাক্তার হুমায়ুন কবির মৃত রোগীর স্বজনদের কাছ থেকে পরীক্ষা-নিরীক্ষা বাবদ ৩ হাজার এবং ইনজেকশন বাবদ ৬ হাজার টাকা আদায় করেন। জাহিদুল হক অভিযোগ করেন, আবদুর রহমানের মৃত্যুর পর স্বজনরা চিকিৎসকের কাছে তার মৃত্যুর কারণ জানতে চাইলে উল্টো ভয়ভীতি দেখানো হয়। এ অবস্থায় স্বজনরা আবদুর রহমানের মরহেদ নিয়ে চলে যান। এ খবর পেয়ে স্থানীয় পত্রিকার সাংবাদিকরা হাসপাতালে গিয়ে রোগীর মৃত্যুর কারণ এবং পুশ করা ইনজাকশন মেয়াদোত্তীর্ণ কিনা জানতে চাইলে ডাক্তার হুমায়ুন কবির ক্ষিপ্ত হয়ে দুর্ব্যবহার শুরু করেন। তিনি সাংবাদিকদের ‘তুই-তোকারি’ করে লাঞ্ছিত করেন। ঘটনার শিকার সাংবাদিক মো. রাসেল ও মো. রাতুল জানান, এ ব্যাপারে তারা থানায় অভিযোগ করাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

এ বিষয়ে জানতে আবদুল্লাহ হাসপাতালের মুঠোফোনে কল দেওয়া হলে ডা. হুমায়ুন কবিরের সহকারী পরিচয়ে মো. খলিল নামে একজন বলেন, ‘স্যার ব্যস্ত আছেন। তিনি কথা বলবেন না।’ কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, রোগী মৃত্যুর ঘটনা কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর