শনিবার, ১২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

কথায় গানে সৈয়দ আশরাফকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক

কথায় গানে সৈয়দ আশরাফকে স্মরণ

সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন একজন নির্মোহ, সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ। তিনি মাটির কাছাকাছি থেকেছেন কিন্তু নিজেকে নিয়ে গেছেন আকাশের উচ্চতায়। তিনি ছিলেন অনেকটা নিভৃতচারী আর স্বল্পভাষী মানুষ। আড়ালে থেকেও সবার প্রিয় হয়ে ওঠার অসামান্য ক্ষমতা ছিল তার।

গতকাল বিকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত স্মরণসভায় বাংলাদেশের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র সৈয়দ আশরাফুল ইসলামকে নিয়ে এমন কথাই বলেন বক্তারা। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ। স্মরণসভায় বক্তব্য রাখেন সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাবেক সংস্কৃতিমন্ত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষে শ্রদ্ধাঞ্জলি পাঠ করেন জোটের সাবেক সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ। সৈয়দ আশরাফের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাবেক সংস্কৃতিমন্ত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। শোক সংগীত ‘তুমি, নির্মল কর, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে’ পরিবেশন করেন গণসংগীত শিল্পী সমন্বয় পরিষদ শিল্পীরা।

এরপর সৈয়দ আশরাফের প্রতিকৃতিতে ফুল দিয়ে যারা শ্রদ্ধা নিবেদন করেন তাদের মধ্যে আছেন কয়েকজন জাতীয় নেতা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর