রবিবার, ১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

২০ দিনের শিশুপুত্র হত্যার দায়মুক্ত হলেন বাংলাদেশি রাশিদা

প্রতিদিন ডেস্ক

২০ দিন বয়সী পুত্রকে চতুর্থতলার বাথরুমের জানালা দিয়ে নিচে ফেলে হত্যার দায় থেকে রেহাই পেলেন বাংলাদেশি রাশিদা চৌধুরী (২৫)। জিন অথবা ভূতের আছড় পড়েছিল রাশিদার ওপর। ভূতের নির্দেশেই একমাত্র পুত্রকে বাইরে ছুড়ে মারেন বলে গ্রেফতারের পর রাশিদা পুলিশকে জানান। চাঞ্চল্যকর এই হত্যাকা  সংঘটিত হয় ২০১৫ সালের ৮ আগস্ট ভোররাতে নিউইয়র্ক সিটির রিচমন্ড হিল এলাকায়। নিচে কংক্রিটের ওপর পড়ে সঙ্গে সঙ্গে মারা যায় শিশুটি। এ সময় এক ধরনের শব্দে ওই অ্যাপার্টমেন্ট ভবনের একজন পুলিশকে খবর দেন। খবর এনআরবি নিউজের।

গ্রেফতারের পর রাশিদাকে গভীর পর্যবেক্ষণে রাখেন তদন্ত কর্মকর্তারা। প্রাথমিকভাবেই তাকে মানসিক রোগী /বিকারগ্রস্ত নারী হিসেবে সন্দেহ করা হয়। এ বিবেচনায় রিকার আইল্যান্ড কারাগারের নির্জন কক্ষে আটকের সময় মাঝে-মধ্যেই মানসিক রোগ বিশেষজ্ঞ এবং সমাজ-সংগঠকরা তার সঙ্গে সাক্ষাৎ করে নানা বিষয়ে আলোচনা করেন।

আদরের পুত্র রিদওয়ান আহমেদকে তিনি কেন হত্যায় প্রবৃত্ত হলেন সে প্রসঙ্গেও একাধিকবার কথা হয় তার সঙ্গে। বিভিন্নভাবে বিভিন্ন সময়ে আলোচনার সময় সংশ্লিষ্ট সবার মতামত/মন্তব্য অবহিত হন তদন্ত কর্মকর্তারা। একপর্যায়ে গত সপ্তাহে রাশিদাকে হত্যার দায় থেকে অব্যাহতি দেন আদালত। কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির মুখপাত্র ইকিমুলিসা লিভিঙ্গসটন ১১ জানুয়ারি এসব তথ্য জানিয়েছেন।

এখন তাকে আরও বিস্তারিতভাবে পরীক্ষা-পর্যবেক্ষণ করা হচ্ছে। তারপরই রাশিদার ইচ্ছা অনুয়ায়ী তার স্বামী মোহাম্মদ আহমেদের কাছে অথবা রাশিদার মা-বাবার কাছে ছেড়ে দেওয়া হতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর