বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

ওরা প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করতেন

৪২ লাখ টাকা হাতিয়ে নেয়

নিজস্ব প্রতিবেদক

ওরা প্রধানমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদক চেয়ারম্যান, এনবিআর চেয়ারম্যান এবং এনএসআই কর্মকর্তাদের স্বাক্ষর জাল করত। সাধারণ মানুষকে বোকা বানিয়ে এরই মধ্যে হাতিয়ে নিয়েছে বিপুল পরিমাণ টাকা। সর্বশেষ ফ্রান্সের একটি ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকে আসা ৫৪ হাজার কোটি টাকা ছাড়িয়ে লভ্যাংশ দেওয়ার কথা বলে ৪২ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির একটি দল এই চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার আবদুল্লাহপুর গ্রামের হেলালউদ্দিন (৫৫), নাটোর লালপুরের কেশবপুর গ্রামের এনামুল হক (৪৮) এবং টাঙ্গাইল সদরের বেপারীপাড়া গ্রামের মৃৃত আবু তালেবের ছেলে নাজমুল হাবিব (৫৪)। অধিকতর তদন্তের স্বার্থে বাকি তিন আসামির নাম-ঠিকানা জানায়নি সিআইডি। গতকাল বেলা সাড়ে ১১টায় রাজধানীর মালিবাগের সিআইডির সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসপি) সৈয়দা জান্নাত আরা বলেন, ফ্রান্সের এলসিএল ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকে কথিত ফরিদুজ্জামান সেলিম নামের এক ব্যক্তির  অ্যাকাউন্টে ৫৪ হাজার কোটি টাকা ছাড়ানো সম্ভব হলে এর ৫ শতাংশ দেওয়া হবে এমন একটি কথা বলে অনেকের কাছ থেকে ৪২ লাখ টাকা হাতিয়ে নেয় এই চক্র। এই চক্র প্রধানমন্ত্রীসহ বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদক, এনবিআর এবং এনএসআইয়ের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে তাদের বিশ্বাস করায়। বিষয়টি সিআইডির নজরে এলে তদন্ত করে প্রকৃত রহস্য উদঘাটন করা হয়। পরে এ ঘটনায় জড়িত চক্রের ছয়জনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারের সময় প্রধানমন্ত্রীসহ সবার স্বাক্ষর জাল করা প্যাডের পাতা জব্দ করা হয়। সেই সঙ্গে পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়। এসব ফোনে প্রধানমন্ত্রীকে জড়িয়ে আসামি হেলালের বিভিন্ন মানহানিকর ভিডিও রয়েছে। গত নভেম্বর মাসের ২৯ তারিখে এই প্রতারণার অভিযোগে রাজধানীর পল্লবী থানায় মামলা রয়েছে। মামলা নং-৫৪। এ চক্রের আরও সদস্য রয়েছে বলে ধারণা করছেন তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর