Bangladesh Pratidin

শিরোনাম

প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৭ জানুয়ারি, ২০১৯ ০১:৩৫
সূচক কমলেও হাজার কোটি টাকার ওপরে লেনদেন
নিজস্ব প্রতিবেদক
সূচক কমলেও হাজার কোটি টাকার ওপরে লেনদেন

সূচক কমলেও ঢাকার শেয়ারবাজারে লেনদেন হাজার কোটি টাকার ওপরে হয়েছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে এক হাজার কোটি টাকার বেশি।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ২৩ কমে দাঁড়িয়েছে ৫৮৩৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮ ও ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩২২ ও ২০১৭ পয়েন্টে। ডিএসইতে ১ হাজার কোটি ৫২ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৩৯ কোটি টাকার।  ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর  বেড়েছে ১২৩টি, কমেছে ১৮৫টি ও অপরিবর্তিত রয়েছে ৩৭টির  শেয়ার দর। ডিএসইতে সর্বোচ্চ ২৮ কোটি ৩১ লাখ টাকার শেয়ার  লেনদেন হয়েছে খুলনা পাওয়ারের।

২৭ কোটি ৬৫ লাখ টাকার  লেনদেনে দ্বিতীয় স্থানে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ এবং ২১ কোটি ৫২ লাখ টাকা লেনদেনে তৃতীয় স্থানে থাকে ঢাকা ব্যাংক। লেনদেনে শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হলো- জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, ইউনাইটেড ফাইন্যান্স, বিএসসি, ফার্মা এইড, অগ্রণী ইন্স্যুরেন্স এবং বিবিএস কেবলস। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই  ৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৯০৩ পয়েন্টে। হাত বদল হওয়া ২৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত থাকে ৩৬টির দর। লেনদেন হয়েছে ৩৬ কোটি ১৩ লাখ টাকার শেয়ার।

এই পাতার আরো খবর
up-arrow