Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ১৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৭ জানুয়ারি, ২০১৯ ২৩:১৭
টিআইবি মহাসত্য প্রকাশ করেছে
----------------রিজভী
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যে প্রতিবেদন প্রকাশ করেছে, তাতে সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) আঁতে ঘা লেগেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘টিআইবির প্রতিবেদনে মহাসত্য প্রকাশ হয়েছে।’ গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন রিজভী আহমেদ। এ সময় তিনি বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচিও ঘোষণা করেন। রিজভী আহমেদ দাবি করেন, ‘টিআইবির রিপোর্টে ভোট ডাকাতির মহাসত্য প্রকাশ হওয়াতে সরকারের মন্ত্রীরা ও নির্বাচন কমিশন মুখ লুকাতে পারছে না। সে জন্য আর্তচিৎকার করে সত্য লুকানোর চেষ্টা করলেও কোনো লাভ নেই। মানুষ যা জানার নির্বাচনের আগের দিন রাত থেকেই জেনেছে।’ রিজভীর ভাষ্য, ‘আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন সংগঠন এই নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছে। বিশ্বের নানা গণতান্ত্রিক দেশ বলেছে, এই নির্বাচন প্রশ্নবিদ্ধ। তারা এই নির্বাচনকে স্বীকৃতি দেয়নি। তদন্ত দাবি করেছে। ক্ষমতা চিরদিনের জন্য আঁকড়ে ধরে নিরঙ্কুশ কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে ভোটারদের ভোট দেওয়া থেকে বঞ্চিত করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে রিজভী দলের কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত অবস্থা নিয়েও কথা বলেন। তাঁর অভিযোগ, সাজানো ও অসত্য মামলায় খালেদা জিয়াকে ঘন ঘন আদালতে উপস্থিত করা হচ্ছে। সরকারের কারসাজিতেই তাঁর জীবন গভীর সংকটের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। খালেদা জিয়াকে দ্রুত বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করতে দাবি জানান রিজভী। এ দিকে আগামীকাল শনিবার বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মদিন উপলক্ষে দুই দিনের কর্মসূচির কথা সংবাদ সম্মেলনে তুলে ধরেন রিজভী।

কর্মসূচি : ১৯ জানুয়ারি ঢাকাসহ দেশের প্রতিটি বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শেরেবাংলা নগরে জিয়ার সমাধিতে দলের নেতা-কর্মীদের ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। এ ছাড়া জন্মবার্ষিকীর আগের দিন আজ শুক্রবার বেলা আড়াইটায় সুপ্রিম কোর্ট বার অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে ইতিমধ্যেই পোস্টার প্রকাশ করা হয়েছে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, পত্রিকায় প্রকাশিত হবে ক্রোড়পত্র। কেন্দ্রের পাশাপাশি সারা দেশের জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভাসহ বিভিন্ন ইউনিটে জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হবে।

এই পাতার আরো খবর
up-arrow