Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২২ জানুয়ারি, ২০১৯ ০১:২২
হাই কোর্টের উদ্বেগ
চরফ্যাশনে শিশু নির্যাতনের ঘটনা তদন্তের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জে মুরগি চুরির অপবাদে শিশু নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে হাই কোর্ট। একই সঙ্গে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সমন্বয়ে তদন্ত করে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করতেও নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল পত্রিকায় প্রকাশিত একটি খবর নজরে আনলে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ উদ্বেগ প্রকাশের পাশাপাশি স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

গত বছর ১৫ নভেম্বর ভোলা জেলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জে মুরগি চুরির অপবাদে রুবেল (১৪) নামের এক কিশোরকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন স্থানীয় ইউপি সদস্য আমজাদ। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে সোমবার ‘মানুষ এত নিষ্ঠুর হয়! চরফ্যাশনে কিশোরকে নির্মম নির্যাতন’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে খবর প্রকাশিত হয়। পরে খবরটি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাস গুপ্ত। এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার উপস্থিত ছিলেন।

পত্রিকায় প্রকাশিত ওই খবরে বলা হয়েছে, ভোলার চরফ্যাশনের হাজারীগঞ্জ ইউনিয়নে মুরগি চুরির অপবাদে রুবেল (১৪) নামের এক কিশোরকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। ১৫ নভেম্বর এ ঘটনার পর নির্যাতনকারীদের হুমকি ও আর্থিক অসচ্ছলতার কারণে মামলা করতে পারেনি রুবেলের পরিবার। তবে সম্প্রতি ওই নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে ভুক্তভোগীদের থানায় ডেকে নিয়ে মামলা করিয়েছে পুলিশ।

এই পাতার আরো খবর
up-arrow