শনিবার, ২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

খুলনায় আওয়ামী লীগ চাঙ্গা মাঠে নেই বিএনপি

উপজেলা পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় একাদশ সংসদ নির্বাচনে বড় পরাজয়ের ঘোর কাটাতে পারেনি বিএনপি। এ কারণে আসন্ন উপজেলা নির্বাচনে মাঠ পর্যায়ে কোনো ধরনের প্রস্তুতি নেই দলটির। অন্যদিকে ৯টি উপজেলায়ই চাঙ্গা রয়েছে আওয়ামী লীগ। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা নানা কৌশলে প্রচারণা শুরু করেছেন।

গত উপজেলা নির্বাচনে খুলনার ৯ উপজেলার মধ্যে ডুমুরিয়া ও পাইকগাছায় বিএনপি প্রার্থীরা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। অন্যদিকে দীঘলিয়া, কয়রা, রূপসা, তেরখাদা, ফুলতলা, বটিয়াঘাটা ও দাকোপে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থীরা।

এবারের নির্বাচনের দিনক্ষণ নিয়ে আলোচনা শুরুর পরপরই ডুমুরিয়ার উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর স্ট্রোকে ইন্তেকাল করেন। জানা গেছে, বিএনপির উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তে নিষ্ক্রিয় রয়েছেন পাইকগাছায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান স ম বাবর আলী। ডুমুরিয়া উপজেলায় আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা হলেন গুটুদিয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা সারোয়ার, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অধ্যক্ষ এ বি এম শফিকুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান সরদার আবদুল গনি, রুদাঘরা ইউনিয়নের মোস্তফা কামাল খোকন ও সাবেক উপজেলা চেয়ারম্যান গাজী আবদুল হাদীর ছেলে গাজী এজাজ আহমেদ। প্রার্থী তালিকা দীর্ঘ হলেও স্বচ্ছ ভাবমূর্তি, তৃণমূলে গ্রহণযোগ্যতা রয়েছে মোস্তফা সরোয়ারের।

ক্লিন ইমেজের অধিকারী টিভি নাট্যকার ও দেশের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মোস্তফা সরোয়ার দলীয় মনোনয়নের জন্য এগিয়ে রয়েছেন। তেরখাদা উপজেলায় আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন দীঘলিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান খান নজরুল ইসলাম, বটিয়াঘাটায় উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম খান, রূপসা উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা,  ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, পাইকগাছায় গাজী মোহাম্মদ আলী ও কয়রায় জি এম মহসিন রেজা।

সর্বশেষ খবর