রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

রাবিতে প্রাধ্যক্ষ ও ছাত্রলীগ দ্বন্দ্বে তুলকালাম!

মর্তুজা নুর, রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলে এক অনাবাসিক শিক্ষার্থীকে ছাত্রলীগের পক্ষ থেকে অবৈধভাবে থাকতে দেওয়া হয়। পরে ওই শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়া হলে হলের প্রাধ্যক্ষ ড. মুহ. আলী আসগরের বিরুদ্ধে নানা অভিযোগ  তোলে ছাত্রলীগ। এ অবস্থায় প্রাধ্যক্ষ ও ছাত্রলীগের পক্ষে- বিপক্ষে উঠছে নানা মতামত। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে আলোচনা ও সমালোচনার ঝড়। হল সূত্রে জানা যায়, মতিহার হলের ১২০ নম্বর কক্ষে অবৈধভাবে জনি মিয়া নামের এক অনাবাসিক শিক্ষার্থীকে তুলে দেয় হলের আরেক আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী মোহনকুমার মণ্ডল। ওই অনাবাসিক শিক্ষার্থী জানিয়েছিলেন, রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর মাধ্যমে ছাত্রলীগ কর্মী মোহনকুমার তাকে হলে তোলে। পরে শুক্রবার বিকালে হল প্রাধ্যক্ষ ওই শিক্ষার্থীকে মালপত্রসহ হল ত্যাগের নির্দেশ দেন। এই ঘটনায় বিক্ষুব্ধ হয়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা ওইদিন সন্ধ্যায় হল ফটক অবরোধ করে বিক্ষোভ করে। এরপর প্রক্টর এলে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা শান্ত হয়। পরে প্রক্টর ওই অনাবাসিক শিক্ষার্থীকে ফের হলে তুলে দেন। এই ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় পক্ষে-বিপক্ষে সমালোচনার ঝড়।

এ বিষয়ে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, জনি নামের ওই ছেলেটিকে আমি মতিহার হলে তুলে দিয়েছিলাম। কিন্তু প্রাধ্যক্ষ তাকে পুলিশ দিয়ে বের করে  দেবেন এ কেমন কথা?

প্রাধ্যক্ষ ড. মুহ. আলী আসগর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অভিযোগগুলো হয়েছে সেগুলো আমার হলের ছেলেরা করেনি। আমার বিশ্বাস, তারা আমার কার্যক্রমে সন্তুষ্ট। একটা অবৈধ ঘটনাকে ধামাচাপা দেওয়ার জন্য এখন এমন সব অভিযোগ করা হচ্ছে যেগুলো সত্য নয়।

সর্বশেষ খবর