সোমবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সড়ক সম্প্রসারণে এগিয়ে এলেন সাবেক স্পিকারের পরিবার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সড়ক সম্প্রসারণে এগিয়ে এলেন সাবেক স্পিকারের পরিবার

রাস্তা প্রশস্ত করার জন্য কোটি টাকার সম্পত্তি ছেড়ে দেন সাবেক স্পিকার মরহুম হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবারের সদস্যরা -বাংলাদেশ প্রতিদিন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পর এবার সিলেট নগরীর রাস্তা সম্প্রসারণের জন্য কোটি টাকা মূল্যের ভূমি ছেড়ে দিলেন সাবেক স্পিকার মরহুম হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার। গতকাল হুমায়ুন রশীদ চৌধুরীর ভাতিজা ইমরান রশীদ চৌধুরী নগরীর আম্বরখানাস্থ তার বাসার দেয়াল ভেঙে রাস্তার জন্য প্রায় ৫৫০ বর্গফুট ভূমি ছেড়ে দেন। পরে ইমরান রশীদ চৌধুরীকে সঙ্গে নিয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বাড়ির (রশীদ মঞ্জিল) দেয়াল ভাঙার কাজ শুরু করেন। এ সময় মেয়রের সঙ্গে ছিলেনÑ প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী ও উপ-সহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ তানিম। এর আগে নগরীর ধোপাদিঘীর পূর্বপাড়াস্থ সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের বাসভবন হাফিজ কমপ্লেক্সের দেয়াল ভেঙে প্রায় কোটি টাকার ভূমি ছেড়ে দেওয়া হয় রাস্তা প্রশস্তকরণের জন্য। রাস্তা প্রশস্তকরণের জন্য এই স্বতঃস্ফূর্ততা দেশের জন্য উদাহরণ হয় থাকবে বলে মনে করছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা।

 জনস্বার্থে রাস্তার জন্য সাবেক স্পিকার প্রয়াত হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার তাদের মূল্যবান ভূমি ছেড়ে দেওয়ায় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীর কাক্সিক্ষত উন্নয়ন শুধুমাত্র নগরভবনের পক্ষে করা সম্ভব নয়। এ জন্য প্রয়োজন নাগরিক সমাজের সহযোগিতা। সাবেক স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ভাতিজা ইমরান চৌধুরী বাসার মূল্যবান জায়গা ছেড়ে দিয়ে যে উদারতার পরিচয় দিয়েছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর