Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২২

আবদুল মোনেম গ্রুপকে পাথর দেবে বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক

আবদুল মোনেম গ্রুপকে পাথর দেবে বসুন্ধরা
চুক্তিপত্র হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও আবদুল মোনেম লিমিটেডের ডিএমডি এ এস এম মাঈনুদ্দিন মোনেম -বাংলাদেশ প্রতিদিন

আবদুল মোনেম গ্রুপের বিভিন্ন প্রকল্পের জন্য পাথর সরবরাহ করবে দেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।  দেশের কনস্ট্রাকশন খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আবদুল মোনেম লিমিটেডের বিভিন্ন প্রকল্পে ব্যবহারের জন্য এসব পাথর সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড। গতকাল রাজধানীর কাওরানবাজারে আবদুল মোনেম লিমিটেডের কার্যালয়ে পাথর সরবরাহে আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করে দুই প্রতিষ্ঠান। বসুন্ধরা গ্রুপের পক্ষে গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং আবদুল মোনেম লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ এস এম মাঈনুদ্দিন মোনেম চুক্তিপত্রে স্বাক্ষর করেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। অন্যদিকে আবদুল মোনেম লিমিটেড বাংলাদেশের কনস্ট্রাকশন খাতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। তাই উন্নতমানের পাথর ব্যবহার করে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার প্রয়াসে বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড ও আবদুল মোনেম লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়। আবদুল মোনেম লিমিটেডের উল্লেখযোগ্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে মেট্রোরেলের প্যাকেজ-৫, কালনা সেতু নির্মাণ, পদ্মা সেতু প্রকল্পের উভয় পাশের সংযোগ সড়ক ও সার্ভিস এরিয়া, কালশী ফ্লাইওভারসহ বহু গুরুত্বপূর্ণ নির্মাণ প্রকল্প। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান  সোবহান বলেন, বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেডের সরবরাহ করা পাথর খুবই উন্নতমানের। ফলে যে কোনো বৃহৎ স্থাপনার দীর্ঘস্থায়িত্বের প্রশ্নে নির্ভার থাকবেন নির্মাতা প্রতিষ্ঠানগুলো। আমাদের মধ্যে আজ যে চুক্তি স্বাক্ষরিত হলো এটা মাইলফলক। আমরা খুব খুশি। সিমেন্ট নিয়ে ইতিমধ্যে আমাদের আরেকটি চুক্তি আছে। দেশের অবকাঠামো উন্নয়নের জন্য আমরা আমাদের সব রিসোর্স নিয়ে কাজ করব। চুক্তিপত্রে স্বাক্ষরের পর আবদুল মোনেম লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ এস এম মাঈনুদ্দিন মোনেম বলেন, আজকে আমরা যুগান্তকারী পদক্ষেপ নিয়েছি আবদুল মোনেম গ্রুপ যেসব প্রকল্পে কাজ করে সেগুলোতে বসুন্ধরা গ্রুপ সম্পৃক্ত থাকবে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হওয়ার যে স্বপ্ন প্রধানমন্ত্রী দেখেছেন সেখানে আমরা অবদান রাখতে পারব। আমরা দুই প্রতিষ্ঠান অঙ্গাঙ্গিভাবে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাব। উভয় প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্টরা জানান, দেশের উন্নয়নের ধারা বজায় রাখতে নির্মাণ প্রকল্পগুলোর কাজ সঠিকভাবে ও সঠিক সময়ে শেষ করা জরুরি। বসুন্ধরা গ্রুপের মতো শীর্ষস্থানীয় অঙ্গ প্রতিষ্ঠানের ভূমিকা সে ক্ষেত্রে উল্লেখযোগ্য বলে গণ্য হবে। এ চুক্তি স্বাক্ষরের ফলে নির্মাণ প্রকল্পগুলো আরও গতিময় হবে বলে সবাই আশাবাদী।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন চিফ ফিন্যান্সিয়াল অফিসার মির্জা মুজাহিদুল ইসলাম (সেক্টর-সি), চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট খাত) খন্দকার কিংশুক হোসেন, হেড অফ মার্কেটিং (সেক্টর-সি)  মোহাম্মদ তৌফিক হাসান, এজিএম (সেলস) এ কে এম রাশেদ উদ্দিন এবং জিএম (সেলস, সিমেন্ট খাত)  ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান। আবদুল মোনেম লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক আবদুল মোনেম পরিচালক, ড. ফারহানা মোনেম, পরিচালক প্রকৌশলী আবিদ হাবিব, পরিচালক প্রকৌশলী এ কে এম আখতারুজ্জামান, প্রকিউরমেন্ট স্পেশালিস্ট ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফারুক আহমেদ চৌধুরী।


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর