Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:২২

শিশুপার্কে স্মৃতিসৌধ নির্মাণের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শিশুপার্কে স্মৃতিসৌধ নির্মাণের দাবি

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত শিশুপার্ক উচ্ছেদ করে সেখানে ৭১ ফুটের স্মৃতিসৌধ নির্মাণের দাবি জানিয়েছে চট্টগ্রামের মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তারা এ দাবি জানান। তাদের এ দাবির প্রতি সমর্থন জানিয়েছেন চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাফফর আহমদ ও ডেপুটি কমান্ডার মো. শহীদুল হক চৌধুরী।

সংবাদ সম্মেলনে বলা হয়- ‘চট্টগ্রামে মুক্তিযুদ্ধের ইতিহাস চাপা দিতে বিএনপি পরিকল্পিতভাবে শিশুপার্কটি গড়ে তুলে। অথচ এ শিশুপার্কেই রয়েছে মুক্তিযোদ্ধের অনেক স্মৃতি। এ শিশুপার্ক উচ্ছেদ করে নগরবাসীর জন্য ৭১ ফুট উঁচু স্মৃতিসৌধ নির্মাণের এটিই উপযুক্ত জায়গা।’ তারা বলেন, একাত্তরে চট্টগ্রাম সার্কিট হাউস ছিল পাকিস্তানি সেনাদের সামরিক নিয়ন্ত্রণ ও নির্যাতন কেন্দ্র। এখানে কয়েকটি কক্ষে মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষকে নির্যাতন করা হতো। ইলেকট্রিক  চেয়ারে বসিয়ে শক দিয়ে ভয়াবহ নির্যাতন করা হতো মুক্তিকামী বাঙালিদের। নির্যাতনের পর অনেক বাঙালিকে হত্যা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাধন কুমার বিশ্বাস, আবুল কালাম, আহমদ মিয়া, আবদুল মান্নান খান, রফিকুল আলম, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, আনোয়ার মিয়া, মো. ইউসুফ, মুক্তিযোদ্ধা-সাংবাদিক দেব প্রসাদ দাশ দেবু, শরফুদ্দিন আহমদ  চৌধুরী রাজু, কাজী মুহাম্মদ রাজিশ ইমরান, মিজানুর রহমান সজিব, কামরুল হুদা পাভেল, মো. সাজ্জাত হোসেন, আশরাফুল হক চৌধুরী, হাসান মো. আবু হান্নান প্রমুখ।


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর