রবিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

চবি ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ

এক নেতাকে অপহরণের অভিযোগ

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসূল নিশানকে চট্টগ্রাম নগরীতে অপহরণের অভিযোগ ওঠে। এরই জের ধরে বিশ্ববিদ্যালয় ফটকে তালা, অগ্নিসংযোগ ও দফায় দফায় সংঘর্ষে ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়। শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা শুরু হয়ে গতকাল দিনভর ক্যাম্পাসে দুই  পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১৪ জন আহত হয়েছে বলে জানা যায়। জানা যায়, শুক্রবার দিবাগত রাতে নগরীর লালখানবাজার থেকে শাখা ছাত্রলীগের সহসভাপতি গোলাম রসূল নিশানকে ‘অপহরণ’র খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শাখা ছাত্রলীগের দুই পক্ষের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট এলাকায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে রাখে তারা। এ ঘটনায় তারা ছাত্রলীগের ‘সিক্সটি নাইন’ গ্রুপের নেতাদের জড়িত থাকার অভিযোগ এনে বিচারের দাবিতে বিক্ষোভ করে। এ নিয়ে এক পর্যায়ে সংঘর্ষে লিপ্ত হয় ছাত্রলীগের দুটি গ্রুপ উল্কা ও সিক্সটি নাইন। রাতভর দফায় দফায় এ সংঘর্ষে অন্তত ১০ জন আহত    এর পর বেলা ১১টার দিকে দুই পক্ষ ফের ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ দুপুরের খাবার খেতে গেলে বিকাল ৪টার দিকে ফের সংঘর্ষে লিপ্ত হয় তারা। এতে আহত হয় আরও চারজন। গুরুতর আহত তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা যায়। সাবেক উপ-দফতর সম্পাদক মিজানুর রহমান বিপুল বলেন, সাবেক সভাপতি আলমগীর টিপুর বিয়ের অনুষ্ঠান থেকে যাওয়ার পথে লালখানবাজার এলাকায় সাবেক সহসভাপতি গোলাম রসূল নিশানকে ন্যক্কারজনকভাবে অপহরণ করে মারধর করে ফেলে রাখা হয়েছে। পরে টাইগারপাস এলাকা থেকে ছাত্রলীগকর্মীরা তাকে উদ্ধার করে। আমরা এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি।

ঘটনার বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশ বলেন, অপহরণের ঘটনাটি একটি সাজানো নাটক। এ ঘটনার সঙ্গে আমাদের কোনো নেতা-কর্মীর সম্পৃক্ততা নেই। পূর্বপরিকল্পিতভাবে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে জামায়াত-শিবির স্টাইলে এক নেতাকে অপহরণের নাটক সাজিয়ে আমাদের নেতা-কর্মীদের ওপর রাতের আঁধারে হামলা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী বলেন, সংঘর্ষের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর