শিরোনাম
বুধবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

চট্টগ্রামের ৬ উপজেলার পাঁচটিতেই চমক

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রামের ৬ উপজেলার পাঁচটিতেই চমক

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে চট্টগ্রাম দক্ষিণ জেলার ছয় উপজেলার মধ্যে পাঁচটিতে চমক দেখিয়েছে আওয়ামী লীগ। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে নৌকার মনোনয়ন পেয়ে দক্ষিণ চট্টগ্রামে চমক দেখিয়েছে নতুন চেয়ারম্যান প্রার্থীরা। নতুনদের এমন চমকে অনেকটা হতবাক পুরনো কান্ডারীরা। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চট্টগ্রামের ছয়টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে শুধুমাত্র একটি উপজেলায় পুরনো প্রার্থীর উপরই আস্থা রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দক্ষিণ চট্টগ্রামে প্রথমবারের মতো চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হয়েছেন পটিয়া উপজেলায় মোতাহেরুল ইসলাম চৌধুরী। তিনি দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে আছেন। বাঁশখালীতে চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়ে চমক দেখিয়েছেন চৌধুরী মো. গালিব সাদলী। তিনি বাঁশখালীর সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সুলতান উল কবির চৌধুরীর বড় ছেলে। বর্তমানে তিনি দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

একইভাবে বোয়ালখালীতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য নুরুল আলম, লোহাগাড়া উপজেলায় আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী এবং চন্দনাইশে দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এসএম নাজিম উদ্দিনকে মনোনয়ন দেওয়া হয়েছে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আমরা সব সময় চাই দলের জন্য যারা কাজ করেছেন ও ত্যাগ স্বীকার করেছেন তাদেরকেই মূল্যায়ন করা হউক। চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে কেন্দ্র তাদেরকেই কাজ করার সুযোগ করে দিক। নতুন চমক দেওয়া প্রার্থী বাঁশখালী উপজেলার মো. গালিব সাদলী বলেন, দল আমার ওপর আস্থা রেখে যে দায়িত্ব দিয়েছে তা সঠিকভাবে পালন করে নির্বাচনে জয় ছিনিয়ে আনতে কাজ করব।

 মানুষদের জন্য কাজ করতেই আমি জনপ্রতিনিধি হতে চেয়েছি। দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী সে সুযোগ আমাকে দিয়েছেন। সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচনে জয়লাভ করে প্রধানমন্ত্রীর পুরস্কারের প্রতিদান দিতে চাই।

উপজেলা নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৬ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ২৮ ফেব্রুয়ারি ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৭ মার্চ নির্ধারণ করা হয়েছে। এসব উপজেলায় ২৪ মার্চ ভোট অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর