সোমবার, ৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

সিলেটে বিএনপির ৬৩ নেতা-কর্মী কারাগারে

ফরিদপুরে বিএনপি নেত্রীর জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে নির্বাচনী সহিংসতার মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৬৩ নেতা-কর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সিলেট জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বালাগঞ্জ আদালতের বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ওই মামলার আসামিরা উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। জামিন নামঞ্জুর হওয়া বিএনপি নেতা-কর্র্মীদের মধ্যে রয়েছেন বালাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব, সহ-সভাপতি সুরুজ আলী, সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান ও ইউপি সদস্য রিয়াদ আলী। সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ খান জামাল জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় দায়েরকৃত একটি সহিংসতার মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। গতকাল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে স্থায়ী জামিন চাইলে আদালত তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ফরিদপুরে বিএনপি নেত্রীর জামিন বাতিল কারাগারে প্রেরণ : বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট, সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের কন্যা, বিএনপি নেত্রী চৌধুরী নায়াব ইউসুফকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল একটি হত্যা মামলায় জামিন নিতে গেলে আদালত তার জামিন বাতিল করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। গত বছরের ১১ ডিসেম্বর ফরিদপুরের নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গী গ্রামে দুই পক্ষের কথা কাটাকাটির জেরে ইউসুফ বেপারী নামের এক যুবক মারা যান।

 এ ঘটনায় নিহতের ভাই সোহরাব বেপারী বাদী হয়ে ৩৮ জনকে আসামি করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার অন্যতম আসামি নায়াব ইউসুফ গত ৪ ফেব্রুয়ারি হাই কোর্ট থেকে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন নেন। গতকাল রবিবার দুপুরে স্থায়ী জামিন নিতে ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. হেলালউদ্দিনের আদালতে হাজির হন। আদালত জামিন শুনানির পর চৌধুরী নায়াব ইউসুফের জামিন আবেদন বাতিল করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়। বিকাল ৫টার দিকে নায়াব ইউসুফকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। এ সময় জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। বিএনপি নেত্রী নায়াব ইউসুফের জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহাজাদা মিয়া, সাংগঠনিক সম্পাদক রশিদুল ইসলাম লিটনসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ।

সর্বশেষ খবর