শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ট্রেনের টিকিটে আগ্রহ থাকলেও পাওয়া যাচ্ছে কম

১৫ মিনিটের মধ্যে টিকিট বিক্রি হয়েছে ৫ হাজার ৭৩০টি। আর এ টিকিট কিনতে আধা ঘণ্টায় অনলাইনে যাত্রীরা হিট করেন ৮২ লাখ ৫০ হাজার বার।

নিজস্ব প্রতিবেদক

ঈদে বাড়ি ফেরা উপলক্ষে গতকাল ৭ এপ্রিলের টিকিট বিক্রি করেছে বাংলাদেশ রেলওয়ে। সকাল ৮টায় অনলাইনে টিকিট বিক্রি শুরুর পর যাত্রী চাহিদার কারণে বরাবরের মতোই পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্টেশনগামী টিকিট কিনতে অনলাইনে হিট করেন যাত্রীরা। গতকাল মাত্র ১৫ মিনিটের মধ্যে টিকিট বিক্রি হয়েছে ৫ হাজার ৭৩০টি। আর এই টিকিট কিনতে আধা ঘণ্টায় অনলাইনে যাত্রীরা হিট করেন ৮২ লাখ ৫০ হাজার বার। টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান ‘সহজ’ সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঈদের সময় যত ঘনিয়ে আসছে, রেলের আগাম টিকিট কেনার চাপও তত বাড়ছে। রংপুর, দিনাজপুর, চিলাহাটি, পঞ্চগড়, কুড়িগ্রাম, ঠাকুরগাঁওসহ বিভিন্ন রুটের টিকিটের জন্য যাত্রীচাহিদা ছিল বেশি। পশ্চিমাঞ্চলের টিকিট ছাড়ার পর আধা ঘণ্টায় বিক্রি হয়েছে ১১ হাজার ৫৯ টিকিট। দুপুর ১টা নাগাদ ১৪ হাজার ৯৭৮ টিকিট বিক্রি হয়েছে অনলাইনে।

দুপুর ২টায় পূর্বাঞ্চলের বিভিন্ন স্টেশনের টিকিট অনলাইনে বিক্রি শুরু হয়। এ অঞ্চলের বিভিন্ন স্টেশনের টিকিটের জন্য দুপুর আড়াইটা পর্যন্ত গ্রাহকরা অনলাইনে হিট করেছেন ৭৪ লাখ ৫০ হাজার বার। আর আধা ঘণ্টায় পূর্বাঞ্চলের টিকিট বিক্রি হয়েছে প্রায় ১০ হাজার। দুই অঞ্চল মিলে মোট ৩২ হাজার ৫৯১ টিকিটের মধ্যে বিকাল সাড়ে ৪টার মধ্যে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল মিলে মোট টিকিট বিক্রি হয়েছে ২৭ হাজার ৬৯৩টি। যাত্রীদের ভাষ্য, টিকিটে তাদের আগ্রহ থাকলেও প্রাপ্তি ঘটছে না সেই মতো।

আজ রেলওয়ের ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। ঈদ উপলক্ষে বাড়ি ফেরার টিকিট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত। শেষ দিনে ৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে। এ ছাড়া ঈদ শেষে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল থেকে। এদিন ১৩ এপ্রিলের টিকিট পাওয়া যাবে। ফিরতি টিকিট বিক্রি চলবে ৯ এপ্রিল পর্যন্ত। ৯ এপ্রিল ১৯ এপ্রিলের ফিরতি টিকিট বিক্রি হবে।

ঈদযাত্রার শতভাগ টিকিট এবার অনলাইনে বিক্রি করা হচ্ছে। এ ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, রেলসেবা অ্যাপ ও সহজ ডটকমের অনলাইন প্ল্যাটফরম থেকে টিকিট সংগ্রহ করা যাচ্ছে।

এদিকে বাসের টিকিটের জন্য প্রতিবারের মতো উপচে পড়া ভির এ বছর কাউন্টারগুলোতে লক্ষ্য করা যায়নি। ঈদে বেশি ছুটির সম্ভাবনা থাকায় সুবিধা মতো টিকিট কিনতে পারছেন যাত্রীরা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর