৫ জুন, ২০২০ ০৩:৫৬

রাজশাহী সিটিতে একদিনেই ৬ করোনা পজিটিভ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটিতে একদিনেই ৬ করোনা পজিটিভ শনাক্ত

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় একদিনেই ছয়জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন রাজশাহীর মিশন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দুইজন সিটি করপোরেশনের কর্মী। আর অন্য দুইজন গত মঙ্গলবার (২ জুন) করোনায় মারা যাওয়া বন কর্মকর্তার ছেলে এবং মেয়ে।

বৃহস্পতিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানিয়েছেন, তাদের ল্যাবে বৃহস্পতিবার মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ছয়টি নমুনা করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে দুইজন করোনা রোগীদের জন্য নির্ধারিত মিশন হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে একজনের বয়স ৫৪। তিনি মহানগরীর পদ্মা আবাসিক এলাকার সাত নম্বর রোডের অধিবাসী। পেশায় ব্যবসায়ী। এখানে চিকিৎসাধীন আক্রান্ত আরেক ব্যক্তির বয়স ৫১। তিনি স্বাস্থ্য বিভাগের একজন অফিস তত্বাবধায়ক। তার কর্মক্ষেত্র নওগাঁয় জেলায়। তার বাড়ি নগরীর হেতেমখাঁ এলাকায়। কয়েকদিন আগে তিনি নওগাঁ থেকে রাজশাহী এসে অসুস্থ হয়েছেন। তাই তাকে মিশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে হাসপাতালে থাকা আরেক ব্যক্তি রাজশাহীর বাইরে যাননি বলে জানিয়েছেন।

এদিকে, নতুন শনাক্ত দুই ভাই-বোন মহানগরীর কুমারপাড়া এলাকায় থাকেন। তাদের বাবা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন গত মঙ্গলবার। তাদের গ্রামের বাড়ি নওগাঁর নিয়ামতপুর উপজেলায়। আক্রান্ত ছেলেটির বয়স ২৪। তিনি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন। তার বোনের বয়স ১৭। সেও আক্রান্ত হয়েছে। তবে তাদের মায়ের রিপোর্ট এসেছে নেগেটিভ।

আক্রান্ত অপর দুইজন রাজশাহী সিটি করপোরেশনের কর্মী। একজনের বয়স ২০ এবং অন্যজনের বয়স ৪২। রাজশাহী সিটি করপোরেশনের ৪১ জনের নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। এর মধ্যে দুইজনের পজিটিভ এসেছে। এদের একজন রাসিকের ৯ নম্বর ওয়ার্ড কার্যালয়ের কর্মী। অন্যজন ৮ নম্বর ওয়ার্ডের কর্মী। তার বাড়ি মহানগরীর কাজিহাটা এলাকায়।

নতুন এই ছয়জন শনাক্ত হওয়ায় রাজশাহী মহানগর এলাকায় এখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ১৮ জনে। আর রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা ৭২। এদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত ১৩ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর