২৪ জানুয়ারি, ২০১৭ ০৯:০১

কুয়ালালামপুরে ফ্লাইট শুরু করছে ইউএস-বাংলা

অনলাইন ডেস্ক

কুয়ালালামপুরে ফ্লাইট শুরু করছে ইউএস-বাংলা

ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় মালয়শিয়ার রাজধানী কুয়ালালামপুরে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ১ মার্চ থেকে ঢাকা হতে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে এই ফ্লাইচ পরিচালনা করা হবে।  

প্রাথমিকভাবে সপ্তাহে পাঁচ দিন ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ঢাকা-কুয়ালালামপুর রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৮ হাজার ১২২ টাকা এবং রিটার্ন ভাড়া ২৫ হাজার ১২০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। 

প্রাথমিকভাবে ঢাকা থেকে শুক্র ও শনিবার ব্যতীত প্রতিদিন সপ্তাহে পাঁচটি ফ্লাইট চলবে। ঢাকা থেকে রাত ৮টায় কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাবে এবং কুয়ালালামপুরে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে  বিমান। 

এছাড়া কুয়ালালামপুর থেকে শনি ও রবিবার ব্যতীত প্রতিদিন স্থানীয় সময় রাত ৩টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং ভোর ৫টায় ঢাকায় পৌঁছাবে।    

ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে। স্বল্প সময়ের মধ্যে সিঙ্গাপুর, দোহা, গুয়াংজু, রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। ফেব্রুয়ারি মাসের মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

গত ২০১৪ সালের ১৭ জুলাই  যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আঞ্চলিক রুট কাঠমুন্ডু ও কলকাতা এবং মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য মাস্কাটে ফ্লাইট পরিচালনা করছে। সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর আড়াই বছরে প্রায় ২০ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।

আজ মঙ্গলবার ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিডেট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিডি প্রতিদিন/২৪ জানুয়ারি ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর