৩০ মার্চ, ২০১৭ ১৮:৩৮

৫০ শতাংশ প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা মার্সেলের

প্রেস বিজ্ঞপ্তি

৫০ শতাংশ প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা মার্সেলের

ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য বিক্রিতে এ বছর ৫০ শতাংশ প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে মার্সেল।  গত বছর তারা ৪২ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে।

মার্সেল সূত্রমতে, চলতি বছরের প্রথম দুই মাসে (জানুয়ারি ও ফেব্রুয়ারি) ফ্রিজ, এলইডি টিভি, এসিসহ অন্যান্য হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্স বিক্রিতে উচ্চ প্রবৃদ্ধির ধারা লক্ষ্য করা গেছে। ২০১৬ সালের প্রথম দুই মাসের তুলনায় ২০১৭ সালে ফ্রিজ বিক্রি বেড়েছে ৪০ শতাংশেরও বেশি। একই সময়ে এসি ও এলইডি টিভি বিক্রি বেড়েছে যথাক্রমে ৭০ ও ৮৪ শতাংশ। বেড়েছে বিভিন্ন ধরণের হোম ও ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সের বিক্রি।  

মার্সেল বিপণন বিভাগের প্রিন্সিপাল অফিসার নাসিমা আক্তার জানান, গত কয়েক বছর ধরে গড়ে ৩০ থেকে ৩৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে চলেছে মার্সেল। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালে পণ্য বিক্রিতে ৪০ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল। বছর শেষে লক্ষ্যমাত্রাকে ছাড়িয়ে ৪২ শতাংশ প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। এর পেছনে তিনি যুক্তি দেখান, দেশেই অত্যাধুনিক প্রযুক্তিতে উচ্চমানের পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ, সাশ্রয়ী মূল্য, আকর্ষণীয় ডিজাইন, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক থাকায় সারাদেশে ব্যাপক গ্রাহকপ্রিয়তা পেয়েছে মার্সেল। যার প্রেক্ষিতে চলতি বছর ৫০ শতাংশেরও বেশি পণ্য বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বছর শেষে যা অর্জিত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

মার্সেলের প্রধান বিপণন কর্মকর্তা (দক্ষিণ) শামীম আল মামুন বলেন, প্রতিবছরই স্থানীয় বাজারে মার্কেট শেয়ার বাড়ছে মার্সেলের। যার প্রেক্ষিতে, চলতি বছর পণ্য বিক্রিতে ৫০ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছি। আর মার্সেল পণ্যের চাহিদা যেভাবে সম্প্রসারিত হচ্ছে তাতে চলতি বছরের জন্য নির্ধারিত প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা সহজেই অর্জন করা সম্ভব হবে।


বিডি-প্রতিদিন/পাভেল/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর