২২ এপ্রিল, ২০১৭ ২১:১৪

হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশীপ ডিভাইস পি১০ ও পি১০ প্লাস উন্মোচন

প্রেস বিজ্ঞপ্তি

হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশীপ ডিভাইস পি১০ ও পি১০ প্লাস উন্মোচন

রাজধানীর একটি হোটেলে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশের বাজারে নতুন ফ্ল্যাগশীপ ডিভাইস পি১০ ও পি১০ প্লাস উন্মোচন করলো হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ। 

এবারই প্রথম পি১০ ও পি১০ প্লাসে ব্যবহার করা হয়েছে লাইকা ফ্রন্ট ক্যামেরা। অত্যাধুনিক স্টুডিও মানের রি-লাইটিং ও থ্রিডি ফেসিয়াল সনাক্তকরণ প্রযুক্তি ব্যবহৃত হওয়ায় যে কোনো পরিবেশে চমৎকার ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা। বাড়তি আকর্ষণ হিসেবে রয়েছে হাইব্রিড জুম, যা ছবিতে কোনো নির্দিষ্ট বিষয়বস্তুকে ফোকাস করে স্বচ্ছতা বজায় রাখার ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখবে।   

অত্যাধুনিক ডিজাইনসম্বলিত স্মার্টফোনটির উচ্চমাত্রার কার্যকারিতা বজায় রাখতে এতে যুক্ত করা হয়েছে দ্রুততম সময়ে চার্জিং প্রযুক্তি হুয়াওয়ের সুপারচার্জ। এছাড়া ওএস হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ নুগাট ৭.১ এবং হুয়াওয়ের নিজস্ব ইন্টারফেস ইএমইউআই ৫.১।  

দ্রুত গতিতে কর্ম সম্পাদনের জন্যে হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে হাইসিলিকন কিরিন ৯৬০ চিপসেট, ২.৪ গিগাহার্টজ কোর্টেক্স এ৭৩ ও ১.৮ গিগাহার্টজ প্রসেসর ও ৪ জিবি র‌্যাম। চোখধাঁধানো গ্রাফিক্স উপভোগ করতে যুক্ত করা হয়েছে মালি- জি৭১ এমপি-৮ জিপিউ। ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি বা রমের পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে হ্যান্ডসেটটির ধারণ ক্ষমতা। আছে ফোরজি প্রযুক্তির ডুয়েল সিম ব্যবহারের সুবিধা।  

 


বিডি-প্রতিদিন/ ২২ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২১

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর