শিরোনাম
৭ মে, ২০১৭ ১৬:২১

রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকের গল্পগ্রন্থের প্রকাশনা উৎসব

প্রেস বিজ্ঞপ্তি

রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকের গল্পগ্রন্থের প্রকাশনা উৎসব

রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাসের রহমানের নির্বাচিত গল্পগ্রন্থের প্রকাশনা উৎসব শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। বাংলা একাডেমির কবি শামসুর রহমান মিলনায়তনে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

অধ্যাপক হায়াৎ মামুদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, কবি আসাদ চৌধুরী, কথা সাহিত্যিক সুব্রত বড়ুয়া, বুলবুল চৌধুরী ও  সুজন বড়ুয়া । 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, নাসের রহমানের গল্পে মুক্তিযুদ্ধ এবং একুশের চেতনার বহিঃপ্রকাশ ঘটেছে। 

শামসুজ্জামান খান বলেন, লেখকের গল্পে সমাজের বাস্তবচিত্র প্রতিফলিত হয়েছে। তিনি বিভিন্ন বিষয়গুলোকে শৈল্পিক রূপ দিয়ে তার লেখনীর মাধ্যমে প্রকাশ করেছেন। তার গল্প পাঠকদের হৃদয় স্পর্শ করে।

সেলিনা হোসেন বলেন, তার লেখা উপন্যাস আমাদের সাহিত্যে খানিকটা ভিন্ন অনুসরণ। তিনি তার লেখায় নতুন প্রজন্মকে আলোর কাছে নিয়ে যাওয়ার চেষ্ঠা করেছেন এবং তাদেরকে নতুন স্বপ্ন দেখার বার্তা দিয়েছেন।

হায়াৎ মামুদ বলেন, তিনি আমাদের সাহিত্যে নতুনত্ব সংযোজন করেছেন। তার গল্পে জীবনবোধের পরিচয় পাওয়া যায়। তিনি তার দৃষ্টিকে এমনভাবে প্রসারিত করেন যা জীবনের জটিল বিষয়গুলোকে সহজ করে পাঠকের কাছে তুলে ধরতে পারে। এটাই নাসের রহমানের গল্পের অন্যতম বৈশিষ্ট্য।  

 

বিডি প্রতিদিন/৭ মে, ২০১৭/ফারজানা/পাভেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর