শিরোনাম
১৪ মে, ২০১৭ ১৮:৫৪

ওয়ালটন ফ্রিজের ফাইভ স্টার এনার্জি রেটিং অর্জন

প্রেস বিজ্ঞপ্তি

ওয়ালটন ফ্রিজের ফাইভ স্টার এনার্জি রেটিং অর্জন

দেশের ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটনের ফ্রিজ ফাইভ স্টার এনার্জি রেটিং অর্জন করেছে। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউট (বিএসটিআই) কর্তৃক নির্ধারিত মানদন্ড ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস ১৮৫০:২০১২’ অনুসরণ করে উচ্চ গুণগতমানের বিদ্যুৎ সাশ্রয়ী ফ্রিজ তৈরি করায় এই সনদ মিলেছে বলে জানিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ। 

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশে একমাত্র ওয়ালটন ফ্রিজই বিএসটিআই’র সর্বোচ্চ এই এনার্জি রেটিং অর্জন করলো। উৎপাদিত বিদ্যুতের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে বর্তমান সরকার বিদ্যুৎ সাশ্রয়ী ইলেকট্রনিক্স পণ্য ব্যবহারের জন্য সবাইকে উদ্বুদ্ধ করছে। এরই প্রেক্ষিতে, বিশ্বের লেটেস্ট প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে নিজস্ব কারখানায় ওয়ালটন তৈরি করছে ফ্রস্ট ও নন-ফ্রস্ট রেফ্রিজারেটর। উচ্চ গুণগতমান ও ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ফ্রিজ তৈরিতে অনুসরণ করছে দেশীয় ও আন্তর্জাতিক মাননিয়ন্ত্রণকারী সংস্থার নির্ধারিত মানদন্ড। যার ফলে, গতমাসে (এপ্রিল) বিএসটিআই'র কাছ থেকে ‘ফাইভ স্টার’ এনার্জি রেটিং সনদ পেয়েছে ওয়ালটন রেফ্রিজারেটর।

এ প্রসঙ্গে বিএসটিআই’র উপ-পরিচালক নুরুল ইসলাম বলেন, কোনো ইলেকট্রনিক্স পণ্য কতটুকু বিদ্যুৎ সাশ্রয়ী তা প্রমাণের জন্য সেই পণ্যের স্টার রেটিং করা হয়। এক্ষেত্রে, ১ থেকে ৫ পর্যন্ত স্টার রেটিং করে থাকে বিএসটিআই। যে পণ্যের স্টার রেটিং যত বেশি, সেই পণ্য তত বেশি বিদ্যুৎ সাশ্রয়ী। 


বিডি-প্রতিদিন/পাভেল/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর