Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৯ জুলাই, ২০১৭

ঢাকা, শনিবার, ২৯ জুলাই, ২০১৭
প্রকাশ : ১৫ মে, ২০১৭ ১২:১২ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ মে, ২০১৭ ১২:১৩
বাংলাদেশে সাইবার হামলার ঝুঁকি নেই : ট্রেন্ডমাইক্রো
প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশে সাইবার হামলার ঝুঁকি নেই : ট্রেন্ডমাইক্রো

গ্রাহকদের এন্টিভাইরাস হালনাগাদ করে নিশ্চিন্তে থাকার পরামর্শ দিয়েছে বিশ্বসেরা এন্টিভাইরাস ট্রেন্ডমাইক্রো। লাইভ মানচিত্রে দেখিয়ে দেয়া হয়েছে বিশ্বের ঝুঁকি পূর্ণ দেশগুলোর চিত্র। এই চিত্র অনুযায়ী, বিপদমুক্ত রয়েছে বাংলাদেশ।  

রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ট্রেন্ডমাইক্রো বাংলাদেশ পরিবেশক কম্পিউটার সোর্স এর পক্ষ থেকে সাইবার ঝুঁকি থেকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে। আগাম সতর্কতা হিসেবে ডাবল ক্লিক করে ফাইল না খোলা, অপরিচিত বা লোভনীয় অফারের মেইল সরাসরি ডিলিট করা এবং কারও সঙ্গে পাসওয়ার্ড বিনিময় না করার বিষয়ে সচেতন থাকতে বলা হয়েছে।  
  
জানানো হয়েছে, ফেসবুক অ্যাকাউন্ট হারিয়ে যাওয়া কিংবা সাইবার হামলা থেকে সুরক্ষায় বিশেষ নজর দিয়েছে বিশ্বের এই শীর্ষ এন্টিভাইরাস প্রতিষ্ঠান। অপারেটিং সিস্টেমে ত্রুটি কাজে লাগিয়ে যেনো সাইবার দুর্বৃত্তরা ব্যক্তি বা প্রতিষ্ঠানের ডিজিটাল সম্পদ বেদখল করতে না পারে এ জন্য প্রতিমুহূর্তে সজাগ রয়েছে। মানচিত্রের মাধ্যমে প্রতিটি দেশের সাইবার আকাশের ওপর নজর রাখছে।  

ম্যালওয়্যার থেকে আগাম সুরক্ষা দেয়ায় এভি কম্পারেটিভ সম্মাননা প্রাপ্ত ট্রেন্ডমাইক্রো ইতিমধ্যেই ফেসবুক সার্টিফিকেশনও পেয়েছে। রিয়েল ওয়ার্ল্ড প্রোটেকশন পরীক্ষায় শতভাগ উত্তীর্ণ হয়েছে।

বিডি প্রতিদিন/১৫ মে, ২০১৭/ফারজানা   

আপনার মন্তব্য

up-arrow