২১ মে, ২০১৭ ১৮:৩১

কুমিল্লায় রূপালী ব্যাংকের ব্যবসায়িক পর্যালোচনা সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

কুমিল্লায় রূপালী ব্যাংকের ব্যবসায়িক পর্যালোচনা সভা অনুষ্ঠিত

রূপালী ব্যাংকের কুমিল্লা বিভাগীয় কার্যালয়ের শাখাগুলোর ব্যবসায়িক পর্যালোচনা সভা গত শনিবার কুমিল্লা ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) আবু নাসের চৌধুরী। 

তিনি প্রত্যেক শাখাকে গুণগত ও মাঝারি অংকের ঋণ, বিশেষ করে এসএমই ঋণ, নারী উদ্যোক্তা ঋণ, কৃষি ও ক্ষুদ্র ঋণ প্রদানের নির্দেশনা দেন। ব্যাংকের শ্রেণিকৃত ও অবলোপনকৃত ঋণ আদায়ের উপর সর্বাধিক গুরুত্ব দিয়ে খেলাপী ঋণ আদায়ের নিরলস প্রচেষ্টা চালিয়ে যাবার পরামর্শ দেন এবং নতুন করে যাতে আর কোন ঋণ শ্রেণিকৃত না হয়, সে ব্যাপারে সকল ধরণের পদক্ষেপ গ্রহন করতে বলেন। একইসঙ্গে স্বল্প ও সুদবিহীন আমানত সংগ্রহের পরামর্শ দেন। 

২০১৭ সালের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের পাশাপাশি লোকসানী শাখাগুলোকে লাভজনক শাখায় পরিণত করার বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ব্যবস্থাপনা পরিচালক। তিনি আরও বলেন, রূপালী ব্যাংকের সবগুলি শাখা অনলাইন সুবিধার আওতায় আনা হয়েছে, যাতে করে বর্তমান প্রতিযোগিতামূলক ব্যাংকিং ব্যবস্থায় গ্রাহক সেবার মান অধিকতর উন্নত করা যায়। এছাড়া বিকেলে গ্রাহক সামাবেশ এবং ৩৩ জন শীর্ষ খেলাপী ঋণ গ্রহীতার সহিত মত বিনিময় সভায় বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন তিনি।

কুমিল্লা বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন প্রধান কার্যালয়ের জিএম মো. মাঈন উদ্দিন, রিকভারী স্পেশালিস্ট মো. পেয়ার আহমেদ ভূইয়াসহ বিভাগীয় কার্যালয়ের আওতাধীন ৭০ টি শাখার ব্যবস্থাপকগণ।

বিডি-প্রতিদিন/এস আহমেদ/পাভেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর