২৪ মে, ২০১৭ ১৮:৩৭

জুনেই দেশীয় বাজারে আসছে নকিয়ার স্মার্টফোন

অনলাইন ডেস্ক

জুনেই দেশীয় বাজারে আসছে নকিয়ার স্মার্টফোন

আগামী জুন মাস থেকেই বাংলাদেশে নকিয়ার প্রথম স্মার্টফোন সিরিজ বিক্রি শুরু হবে। স্মার্টফোন সেটগুলো হচ্ছে- নকিয়া ৩, নকিয়া ৫ ও নকিয়া ৬। একই সাথে বাংলাদেশের বাজারে আসছে নকিয়া ৩৩১০ হ্যান্ডসেট। নকিয়া ফোন বাজারজাতকারী প্রতিষ্ঠান এইচএমডি আজ রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের বাজারে প্রথম নকিয়া স্মার্টফোন ফোন সেট বিপণনের এই ঘোষণা দিয়েছে।

এসময় ফোনগুলোর বিভিন্ন বৈশিষ্ট্য তুলে ধরা হয়। নকিয়া ৬ স্মার্টফোনটি সম্পর্কে জানানো হয়- উন্নত মানের ডিজাইনে তৈরি এবং দেখতেও খুবই নান্দনিক একটি স্মাটফোন এটি। যা ব্যবহারে গ্রাহকরা ব্যাপক বিনোদন পাবেন। স্মার্টফোনটির অডিও সুবিধা দুর্দান্ত। ৫.৫ ইঞ্চির সম্পূর্ণ এইচডি পর্দাবিশিষ্ট এই সেট সত্যিকার অর্থেই একটি প্রিমিয়াম বা অত্যন্ত উন্নত মানের স্মার্টফোন। বাংলাদেশের বাজারে নকিয়া ৬ স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ২২,৫০০ টাকা এবং ফোনটি জুন মাসের শেষের দিকে বাজারে পাওয়া যাবে। 

অন্যদিকে, সিমলেস, প্রিমিয়াম ও ডিউরেবল ডিজাইন নকিয়া ৫ স্মার্টফোনটি ৬০০০ সিরিজ অ্যালুমিনিয়াম দিয়ে নিখুঁত করে তৈরি করা হয়েছে। ফলে এটির বডি বা কাঠামো যেনো সঠিক পিলোড বডি। এই স্মার্টফোনের ৫.২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে বা পর্দা ল্যামিনেট করা। এই সেটের স্ট্রাকচার বা কাঠামোটি অত্যন্ত দর্শনাীয় ও টেকসই প্রকৃতির যা গ্রাহককে অত্যন্ত উঁচুমানের অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারের অভিজ্ঞতা দেবে। এছাড়া আরও অনেক সুযোগ-সুবিধা বা বৈশিষ্ট্য রয়েছে নকিয়া ৫ স্মার্টফোনে। এ দেশের বাজারে নকিয়া ৫ স্মার্টফোনটি বিক্রি হবে ১৫,৯৯০ টাকায় এবং ফোনটি জুন মাসের শেষের দিকে বাজারে পাওয়া যাবে।  

উন্নত ডিজাইন বা নকশায় তৈরি দর্শনীয় নকিয়া ৩ স্মার্টফোনটি পাওয়া যাবে সাশ্রয়ী দামে। এটির কাঠামো বা ফ্রেম তৈরি করা হয়েছে একটি একক টুকরোর অ্যালুমিনিয়াম দিয়ে। ফলে স্মার্টফোনটি হয়ে উঠেছে বেশ মজবুত বা শক্তপোক্ত এবং হাত থেকে পড়ে গেলেও ভেঙ্গে যাওয়া থেকে সুরক্ষা পাবে। এই স্মার্টফোনের ৫.২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে বা পর্দা সম্পূর্ণ ল্যামিনেট করা। এক্ষেত্রে কোনো এয়ার গ্যাপ নেই। নকিয়া ৩ স্মার্টফোনের সামনে ও পেছনে উভয় পাশেই রয়েছে ৮ মেগাপিক্সেল (এমপি) ওয়াইড অ্যাপার্চার ক্যামেরা। স্মার্টফোনটি বিক্রি হবে ১২,৫০০ টাকা দামে এবং ফোনটি জুন মাসের প্রথম সপ্তাহ থেকে বাজারে পাওয়া যাবে। 

এছাড়া, নতুন নকিয়া ৩৩১০ ডিভাইসটিতে রয়েছে সুদীর্ঘ ২২ ঘণ্টার টক-টাইম বা ব্যাটারিতে একবার চার্জ দিয়ে ২২ ঘণ্টা পর্যন্ত কথা বলার অবিশ্বাস্য সুবিধা। সেই সাথে মাসব্যাপী স্ট্যান্ড-বাই সুবিধা আছে। নকিয়া ৩৩১০ সেটটি এবারে নতুনভাবে কালারফুল ও আধুনিক ডিজাইনে তৈরি করে বাজারে আনা হয়েছে। নকিয়া ৩৩১০ স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ৪,২৫০ টাকা এবং ফোনটি জুন মাসের প্রথম সপ্তাহ থেকে বাজারে পাওয়া যাবে।

বিডি-প্রতিদিন/২৪ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর